অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

রাস্তাঘাট উন্নয়নের পাশাপাশি শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে

রাস্তাঘাট উন্নয়নের পাশাপাশি শিল্পায়ন বাড়ানোর চেষ্টা চলছে

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেশে রাস্তঘাটসহ অবকাঠামো উন্নয়ন যেমন হচ্ছে, তেমনি নতুন-নতুন কর্মসংস্থানের লক্ষ্যে শিল্পায়ন বাড়ানোর চেষ্টাও চলছে।

তিনি বলেন, ‘কোভিডের সময়েও আমরা বসে থাকিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সার্বিক উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি।’

গতকাল শনিবার নরসিংদী জেলার বেলাবতে ৫টি রাস্তা উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। রাজধানী থেকে অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়েছিলেন তিনি।

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তার হোসেন শাহীনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, যে ৫টি রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে, সেগুলোর মধ্যে ‘নরসিংদী জেলা পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প’র আওতায় ৪টি রাস্তার উন্নয়ন কাজ এবং ‘ঢাকা বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রসস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্প’র আওতায় ১টি রাস্তা রয়েছে। শিল্পমন্ত্রী  ভার্চুয়ালি এসব রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় তিনি জানান, নরসিংদীর বেলাবতে ৫শ একর জমি নিয়ে একটি অ্যাপারেল পার্ক করার প্রস্তাব দেওয়া হয়েছে । এটা অনুমোদনের জন্য একনেকে যাবে। প্রকল্পটি বাস্তবায়ন করা গেলে বেলাব তথা নরসিংদীর উন্নয়ন ও শিল্পায়নে ভূমিকা রাখবে বলেও মন্ত্রী আশা প্রকাশ করেন।

সূত্র: বাসস।

সম্পর্কিত খবর

প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতলো অস্ট্রেলিয়া

gmtnews

টেকসই সম্পর্কের জন্য বাংলাদেশ ও ডেনমার্কের মধ্যে ফ্রেমওয়ার্ক ডকুমেন্ট স্বাক্ষরিত

gmtnews

মেসি–রোনালদোর সঙ্গে তুলনা নিয়ে যা বললেন হলান্ড

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত