অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

শান্তি সম্মেলনে ‘শান্তি ঘোষণা’ গ্রহণ করবে ঢাকা : মোমেন

শান্তি সম্মেলনে ‘শান্তি ঘোষণা’ গ্রহণ করবে ঢাকা : মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গতকাল বলেছেন, ঢাকায় আগামী ৪ ও ৫ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ‘বিশ্ব শান্তি সম্মেলনে’ ঢাকা একটি ‘শান্তি ঘোষণা’ গ্রহণ করবে। সম্মেলনে বিশ্বের ৯০টিরও বেশি দেশের শান্তি কর্মীদের সমাবেশের আশা করা হচ্ছে।

তিনি বলেন, প্রায় ৯১টি দেশের শান্তি কর্মীরা আমাদের শান্তি সম্মেলনে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে, এখানে তারা বিশ্ব শান্তি বিষয়ে একটি ঘোষণা তৈরি করবেন।

বিশ্ব শান্তি সম্মেলন উপলক্ষে রাজধানীতে মাওলানা ভাসানি হকি স্টেডিয়ামে টি-১০ ক্রিকেট ম্যাচের উদ্বোধনকালে পররাষ্ট্রমন্ত্রী এই মন্তব্য করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশ ‘বিশ্ব শান্তি সম্মেলন’ আয়োজন করছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সারা জীবন বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন কারণ তিনি বিশ্বাস করতেন ‘উন্নয়নের জন্য শান্তি অপরিহার্য’। তিনি বলেন, ঢাকা এই সম্মেলনে কোন রাষ্ট্র প্রধান বা সরকার প্রধানকে আমন্ত্রণ জানায়নি, বরং শান্তি ও সহিষ্ণুতার সংস্কৃতি প্রচারের জন্য বিভিন্ন দেশের শান্তি কর্মী, লেখক, কবি, গায়ক, নাগরিক এবং সমাজের বিশিষ্ট জনদের সম্মেলনে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

প্রীতি ম্যাচের পর পররাষ্ট্রমন্ত্রী অংশগ্রহণকারী খেলোয়াড়দের হাতে ট্রফি ও পদক তুলে দেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

বিএনপি মহাসচিবের কথা সবজান্তা মাতব্বরের মতো: তথ্যমন্ত্রী

gmtnews

মানব নিরাপত্তার জন্য সবচেয়ে বড় হুমকি সন্ত্রাসবাদ: আইনমন্ত্রী

gmtnews

আজ থেকে গণপরিবহণ বন্ধ

News Editor

একটি মন্তব্য করা হয়েছে

আজ ঢাকায় ‘বিশ্ব শান্তি সম্মেলন’ শুরু - GMT News24 December 4, 2021 at 10:35 am

[…] শান্তি সম্মেলনে ‘শান্তি ঘোষণা’ গ্রহণ… […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত