অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

শ্রীলংকায় জরুরি অবস্থা জারি

শ্রীলংকায় জরুরি অবস্থা জারি

প্রেসিডেন্ট গোটাবায়ে রাজাপাকসে’র দেশ ছেড়ে পালানোর পর কয়েক ঘন্টার মধ্যেই দেশব্যাপী জরুরি অবস্থা জারি করা হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্ধৃতি দিয়ে বার্তা সংন্থা এএফপি এ কথা জানায়।

প্রধানমন্ত্রীর মুখপাত্র দিনুক কলম্বেজ জানায়, প্রেসিডেন্ট দেশের বাইরে থাকায় পরিস্থিতি মোকাবেলার জন্য এই জরুরি অবস্থা জারি করা হয়েছে।

তীব্র অর্থনৈতিক সংকটে পতিত দেশটিতে ব্যাপক গণ আন্দোলনের মুখে প্রেসিডেন্ট পদত্যাগে বাধ্য হওয়ার পর তিনি দেশ ত্যাগ করলেন। এর আগে তার ভাই মাহিন্দা রাজাপাকশে আন্দেলনের মুখে পদত্যাগ করলে গোটাবায়ে রনিল বিক্রমা সিংহকে প্রধানমন্ত্রী নিয়োগ করেন। অবশেষে তিনিও তার পদত্যাগের কথা ঘোষণা দেন।

এদিকে শ্রীলংকার রাজনৈতিক দলগুলোও ইতোমধ্যে একটি সর্বদলীয় ঐক্যমতের সরকার গঠনে রাজী হয়েছে।

পার্লামেন্টের স্পিকারের কাছে দেওয়া পত্রে প্রেসিডেন্ট গোটাবায়ে রাজাপাকশে তার পদত্যাগে সম্মত হওয়ার কথা আগেই জানিয়েছিলেন, সে অনুযায়ী আজ তার পদত্যাগ করার কথা।

গোটাবায়া (৭৩) তার স্ত্রী, ও একজন দেহরক্ষীকে সঙ্গে নিয়ে পুলিশের প্রহরায় অজ্ঞাত স্থানের উদেশ্যে যাত্রা করেন। শ্রীলংকা থেকে একটি সামরিক বিমানে (এন্টোনভ-৩২) করে তিনি মালদ্বীপ পৌঁছান। মালে বিমান বন্দরের একজন কর্মকর্তা এএফপি’কে একথা জানায়।

সম্পর্কিত খবর

মন্ত্রিসভায় খাদ্য সংক্রান্ত অপরাধ বিষয়ক খসড়া আইন অনুমোদন

gmtnews

আইপিএল খেলতে দেশ ছাড়লেন সাকিব

gmtnews

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫তম জন্মদিন উপলক্ষে সোমবার (১৮ মার্চ ২০২৪) তেজগাঁওয়ে দলের ঢাকা জেলা শাখার কার্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত