অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ ব্যাবসা ও বানিজ্য সর্বশেষ

সল্প পরিসরে আন্তর্জাতিক ফেব্রিক্স সপ্তাহ আয়োজনে জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স

সল্প পরিসরে আন্তর্জাতিক ফেব্রিক্স সপ্তাহ আয়োজনে জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স

দেশের অর্থনীতির চাকাকে সচল রাখার জন্য করোনা মহামারীতে স্বল্প পরিসরে একটি আন্তর্জাতিক মানের ফেব্রিক্স সপ্তাহ আয়োজন করে দেশের টেক্সটাইল খাতের শীর্ষস্থানীয় রপ্তানিমুখী প্রতিষ্ঠান জাবের এন্ড জুবায়ের ফেব্রিক্স বাংলাদেশ। আন্তর্জাতিক মানের এই সপ্তাহটি চলবে ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত।

২০১৭ সালে বাংলাদেশের টেক্সটাইল এবং গার্মেন্টসের ইতিহাসে প্রথমবারের মত ফেব্রিক্স মেলার আয়োজন করে জাবের অ্যান্ড জুবায়ের ফ্রেব্রিক্স। তার ধারাবাহিকতায় করোনা মহামারীতে সল্প পরিসরে ২০২১ সালের সেপ্টেম্বর মাসে আবারও এই মেলার আয়োজন করে প্রতিষ্ঠানটি।

জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিকস লিমিটেড নোমান গ্রুপের একটি প্রতিষ্ঠান। নোমান গ্রুপের যাত্রা শুরু হয় ১৯৮৭ সালে। প্রতিষ্ঠার ১৩ বছর পর ২০০০ সালে রপ্তানি বাজারে প্রবেশ করে তারা। এ জন্য প্রতিষ্ঠা করা হয় জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিকস নামে রপ্তানিমুখী হোম টেক্সটাইল প্রতিষ্ঠান। এ পর্যন্ত নোমান গ্রুপের বিভিন্ন প্রতিষ্ঠান সেরা রপ্তানিকারক হিসেবে ৪৬টি জাতীয় রপ্তানি পদক পেয়েছে। এর মধ্যে ১১টি ছিল শীর্ষ রপ্তানিকারকের স্বীকৃতি।

নোমান গ্রুপের সেরা রপ্তানিকারক প্রতিষ্ঠানগুলোর মধ্যে শীর্ষে আছে জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিকস। এ প্রতিষ্ঠানটি গ্রুপের প্রতিষ্ঠাতা নুরুল ইসলামের দ্বিতীয় ও তৃতীয় ছেলের নামে নামকরণ করা হয়েছে। জাবের অ্যান্ড জোবায়েরের বর্তমানে ১৮ থেকে ২০ ধরনের পণ্য যুক্তরাষ্ট্র, কানাডা, জাপান, অস্ট্রেলিয়া ও ইউরোপের বিভিন্ন দেশে রপ্তানি হয়।

সম্পর্কিত খবর

মিয়ানমারে পৃথক সংঘর্ষে ৯০ জান্তা সেনা নিহত

gmtnews

বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন প্রধানমন্ত্রীর

gmtnews

শিক্ষার্থীদের ঢাল বানিয়ে ফায়দা লুটতে চায় একটি মহল: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত