অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

সার্কভুক্ত দেশের ইউজিসি নিয়ে জুনে ঢাকায় সম্মেলন

সার্কভুক্ত দেশের ইউজিসি নিয়ে আগামী জুনের প্রথম সপ্তাহে ঢাকায় একটি সম্মেলন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক মুহাম্মদ আলমগীর। তিনি বলেন, সম্মেলনে সার্ক অঞ্চলের ইউজিসি নেটওয়ার্ককে একত্রিত করা, বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সহযোগিতামূলক মনোভাব জোরদার এবং উচ্চশিক্ষার অগ্রগতির ক্ষেত্রে করণীয় নিয়ে আলোচনা হবে। দেশে উচ্চশিক্ষার গুণগতমান অর্জনের জন্য আঞ্চলিক সহযোগিতা জোরদার করা প্রয়োজন।

‘রিজিওনাল কো-অপারেশন ইন কোয়ালিটি অ্যাসুরেন্স ইন হায়ার এডুকেশন’ শীর্ষক প্যানেল আলোচনায় অংশ নিয়ে অধ্যাপক আলমগীর এ কথা বলেন। ভার্চুয়াল প্ল্যাটফর্মে বুধবার এ সভা হয়। প্যানেল আলোচকরা বলেন, উচ্চশিক্ষার রেগুলেটরি বডির ক্ষমতায়ন ছাড়া আঞ্চলিক নেটওয়ার্ক, সহযোগিতা ও শিক্ষার গুণগতমান নিশ্চিত করা সম্ভব হবে না। কাজেই উচ্চশিক্ষার রেগুলেটরি বডির ক্ষমতায়নে যথাযথ পদক্ষেপ নিতে হবে।

অনুষ্ঠানে শ্রীলঙ্কা ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক সম্পাথ অমরাতুঙ্গে স্বাগত বক্তব্য দেন। বিশ্বব্যাংকের নিনা আর্নহোল্ডে রিজিওনাল কো-অপারেশন ইন কোয়ালিটি অ্যাসুরেন্স ইন হায়ার এডুকেশন অনুষ্ঠানের পরিচিতি তুলে ধরেন।

প্যানেল আলোচনায় অংশ নেন ভুটানের হায়ার এডুকেশন কোয়ালিটি কাউন্সিল এবং কোয়ালিফিকেশন্স অ্যান্ড প্রফেশনালস সার্টিফিকেশন অথরিটির প্রোগ্রাম অফিসার শেরাব জ্যোৎস, ইন্ডিয়া ইউজিসির যুগ্ম সচিব ড. অর্চনা ঠাকুর, মালদ্বীপ কোয়ালিফিকেশন অথরিটির চিফ এক্সিকিউটিভ অফিসার ড. আব্দুল হান্নান ওয়াহেদ, নেপাল ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক দেবরাজ অধিকারী, পাকিস্তান হায়ার এডুকেশন কমিশনের এইচইডিপির প্রজেক্ট কোঅর্ডিনেটর অধ্যাপক মাহমুদ-উল হাসান বাট এবং শ্রীলঙ্কা ইউজিসির কোয়ালিটি অ্যাসুরেন্স অ্যান্ড অ্যাক্রিডিটেশন কাউন্সিলের পরিচালক ড. নির্মলী পাল্লাতে।

সম্পর্কিত খবর

আফিফের লড়াকু হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ১৯৪ রান

gmtnews

একদিনে করোনায় সর্বোচ্চ সংক্রমণ-মৃত্যু যুক্তরাজ্যে

gmtnews

সমবায় শক্তি কাজে লাগিয়ে দেশের আমূল পরিবর্তন সম্ভব: স্থানীয় সরকার মন্ত্রী

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত