অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বাংলাদেশ

সিরিজের চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পেল আফগানরা

সিরিজের চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পেল আফগানরা

আফগানিস্তানের বিপক্ষে প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ জয় আগেই  নিশ্চিত করেছিলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাই প্রথম জয়ের জন্য মরিয়া ছিলো আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। অবশেষে সিরিজের চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পেল আফগানরা। আফগানিস্তানের যুবারা ১৯ রানে হারিয়েছে বাংলাদেশকে। এই হারের পরও পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ।

সিরিজের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ১৬ রানে ও ৩ উইকেটে জয় পেয়েছিলো বাংলাদেশ। তৃতীয় ম্যাচ ১২১ রানে জিতে সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা।

সিলেট আন্তর্র্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে  আজ প্রথমে ব্যাট করতে নামে সফরকারী আফগানিস্তান। বিলাল আহমাদের হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৮ উইকেটে ২১০ রান করে আফগানরা। ৮৮ বলে ৩টি চার ও ৪টি ছক্কায় ৬০ রান করেন বিলাল। এছাড়া সুলেমান আরবজাই ৫২ বলে ৪৩ রান করেন। বাংলাদেশের মহিউদ্দিন তারেক ২টি উইকেট নেন।

২১১ রানের টার্গেটে শুরুটা ভালই  ছিলো বাংলাদেশের। দুই ওপেনার ৫২ রানের জুটি গড়েন। তবে পরের দিকের ব্যাটসম্যানরা ব্যর্থ হলে, ১৩০ রানের মধ্যে সপ্তম উইকেট হারায় বাংলাদেশ। আর সেখানেই দ্রুতই গুটিয়ে যাবার শংকায় পড়ে তারা। তবে আট নম্বরে নামা উইকেটরক্ষক তাহজিবুল ইসলামের ব্যাটিং দলকে দ্রুত গুটিয়ে যাবার হাত থেকে রক্ষা করে।

দলের জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন তাহজিবুল। কিন্তু শেষ পর্যন্ত টেল-এন্ডারদের সহায়তা না পাওয়ায়, হারের স্বাদ নেয় বাংলাদেশ। ১৯১ রানে অলআউট হয় স্বাগতিকরা। ৭৫ বলে ৫০ রানে অপরাজিত থাকেন তাহজিবুল।

ম্যাচ সেরা হন আফগানিস্তানের বিলাল। একই ভেন্যুতে সিরিজের পঞ্চম ও শেষ  ম্যাচ হবে ১৯ সেপ্টেম্বর।

সম্পর্কিত খবর

বোয়ালখালীতে অনন্য নজির রাখা আলাউদ্দিন এখন সীতাকুণ্ডে

Hamid Ramim

মাহমুদউল্লাহ-মুশফিককে কৃতিত্ব দিলেন শান্ত

gmtnews

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম জয়ের সন্ধানে বাংলাদেশ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত