অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

‘সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তা’

class

বুধবার (১১ আগস্ট) ঢাকার মিন্টো রোডের বাসভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, “সরকার আগামী সেপ্টেম্বর মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তা-ভাবনা করছে।” তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়টি করোনাভাইরাস পরিস্থিতির উপর নির্ভর করছে বলেও জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, “সরকার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার সার্বিক প্রস্তুতি নিয়ে কাজ করছে। আগামী সেপ্টেম্বর থেকে ধাপে ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে সরকার চিন্তাভাবনা করছে। তবে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত স্কুল কলেজ খুলছে না।”

তিনি আরও জানান, “করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে নভেম্বর-ডিসেম্বরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।”

উল্লেখ্য যে, কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারনে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশে সব  স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় ছুটি বাড়িয়ে সর্বশেষ গত ২৯ জুলাই এক প্রজ্ঞাপন জারি করে সরকার। উক্ত প্রজ্ঞাপনে আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো হয়।

দেশে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে ২০২০ সালের ৮ মার্চ।  এর ১০ দিন পর করোনাভাইরাসে দেশে প্রথম মৃত্যু হয়। তার আগের দিন থেকেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়।

সম্পর্কিত খবর

শিল্প কলকারখানাসহ প্রতিটি ভবনে অগ্নি নির্বাপন ব্যবস্থা নিশ্চিত করতে হবে: প্রধানমন্ত্রী

gmtnews

জয়পুরহাটে হানিফ পরিবহনের বাস আটকিয়ে চালকসহ তিনজনকে মারধর

Hamid Ramim

ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৯৪

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত