অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

স্মার্ট বাংলাদেশের জন্য নিজেদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলব: আইজিপি

ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, ধীরে ধীরে আমরা সবাই স্মার্ট কার পার্কিংয়ে অভ্যস্ত হব। স্মার্ট বাংলাদেশের জন্য নিজেদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলব।

বুধবার (৮ নভেম্বর) রাজধানীর গুলশানে ডিএনসিসির নগরভবনে আয়োজিত ‘স্মার্ট অন স্ট্রিট পার্কিং’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিভিন্ন কার্যক্রম যখন আমরা স্মার্টলি সম্পাদন করতে পারি, তখনই আমরা নিজের দেশের স্মার্ট নাগরিক হিসেবে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারব। গুলশান এলাকার বাসিন্দাদের উদ্যোগে এনওসিসি স্থাপন করা হয়েছে। এনওসিসি স্থাপনের পরে অপরাধ প্রবণতা কমেছে, ফলে ইতিবাচক একটি পরিবর্তন লক্ষ্য করেছি। এতে এ এলাকার বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের রহস্য উদঘাটন ও অপরাধীদের আইনের আওতায় আনতে সক্ষম হচ্ছি।

তিনি বলেন, বিদেশে গিয়ে বিভিন্ন জায়গায় কার পার্কিং সিস্টেম দেখি, সেই ধরনের একটি কার পার্কিং ব্যবস্থা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আমাদের পুলিশ হেডকোয়ার্টারে স্মার্ট কার পার্কিংয়ের ব্যবস্থা করেছি। সেখানে দেড়শ গাড়ি পার্ক করা যাবে। রমনা ও আমাদের কন্ট্রোলরুমে কার পার্কিংয়ের ব্যবস্থা করেছি। ঢাকা শহরের যানজট কমানো ও যানবাহনগুলোকে আইনের আওতায় আনতে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য মোহাম্মদ আলী আরাফাত, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমানসহ অনেকে।

সম্পর্কিত খবর

বাংলাদেশ ডিজিটাল সার্ভের পর আর কোনো জরিপের প্রয়োজন নেই : ভূমিমন্ত্রী

gmtnews

রাষ্ট্রপতি দেশে ফিরবেন আজ

Zayed Nahin

মরা গাঙে জোয়ার এসেছে বিএনপির : ওবায়দুল কাদের

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত