31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পুলিশ-জুডিসিয়াল সার্ভিসের সমন্বয়ের বিকল্প নেই: সিআইডি প্রধান

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পুলিশ ও জুডিসিয়াল সার্ভিসের সমন্বয়ের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

মঙ্গলবার (০৭ মে) রাজধানীর মালিবাগে সিআইডির সদর দপ্তরে সহকারী জজ/জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটগণ ৪৯তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের অংশ হিসেবে ফরেনসিক তদন্ত বিষয়ে তাত্ত্বিক ও ব্যবহারিক জ্ঞান অর্জনের শিক্ষা সফর শীর্ষক প্রশিক্ষণ কর্মশালায় এসব কথা বলেন সিআইডি প্রধান।

মোহাম্মদ আলী মিয়া বলেন, ন্যায় বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে জুডিসিয়াল কার্যক্রমে সিআইডির পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

এদিকে সিআইডিতে আগত প্রশিক্ষণার্থীদের সিআইডির ফরেনসিক সার্ভিস, সাইবার ক্রাইম, ফাইন্যান্সিয়াল ক্রাইম এবং প্রসিকিউশন ও লিগ্যাল অ্যাফেয়ার্স সম্পর্কে বিশদভাবে ধারণা দেওয়া হয়। প্রশিক্ষণার্থীরা বিজ্ঞান ভিত্তিক তদন্ত সম্পর্কে নিজেদের সমৃদ্ধ করে তাদের মতামত প্রকাশ করেন এবং সিআইডির ফরেনসিক ল্যাব সমূহ পরিদর্শন করেন।

দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় বিচারিক দক্ষতা বাড়ানোর লক্ষ্যে সিনিয়র জেলা ও দায়রা জজের পরিচালক (প্রশিক্ষণ) শেখ আশফাকুর রহমানের নেতৃত্বে ৭০ জন সহকারী জজ/জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উক্ত প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন এইচআরএম ও ঢাকা মেট্রো মো. মাইনুল হাসান। প্রশিক্ষণ কর্মশালায় সমাপনী বক্তব্য দেন সিআইডির অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) তানভীর হায়দার চৌধুরী।

এছাড়াও প্রশিক্ষণ কর্মশালায় ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, বিশেষ পুলিশ সুপারসহ সিআইডির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

শিখা অনির্বাণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Zayed Nahin

কোন ষড়যন্ত্রই দেশের অগ্রগতি থামাতে পারবে না: প্রধানমন্ত্রী

gmtnews

ঢাবির হল খুলছে অক্টোবরের প্রথম সপ্তাহে

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত