অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

হামাসের দ্বারা প্রকাশিত হয়েছে ইসরাইলি বন্দির ভিডিও

এক সপ্তাহ কেটে গেছে হামাসের সাথে ইসরাইলের যুদ্ধের। ৭ অক্টোবর ফিলিস্তিনি ইসলামি সশস্ত্র সংগঠন হামাস একাধিক ইসরাইলিকে অপহরণ করে বন্দি বানিয়ে রাখে। সেই বন্দিদের মধ্যে থেকেই একজনের ভিডিও প্রকাশ করেছে হামাস।

২১ বছরের মিয়া স্কেম নামে এক নারীকে গত ৭ অক্টোবর অপহরণ করে হামাস। সদ্য প্রকাশিত তার ভিডিওতে দেখা যাচ্ছে, মিয়া বলছেন, তাকে কিভাবে মেডিক্যাল সহায়তা দেয়া হয়েছে। তার হাতে ছিল ব্যথা, সেই জন্য তাকে মেডিক্যাল সহায়তা দেয়া হয়েছে।

মাত্র এক মিনিটের ভিডিওটিতে দেখা গেছে মায়ার ক্ষতস্থানে একজন ব্যান্ডেজ বাঁধছেন।

তিনি বলছেন, ‘ওরা (হামাস) আমার যত্ন নিচ্ছে। সব ঠিক আছে। আমি শুধু তাদের বলছি আমাকে বাড়ি নিয়ে যাও আমার বাবা-মা-ভাইবোনের কাছে।’

করুন সুরে মিয়া বলছেন, ‘প্লিজ আমাকে এখান থেকে বের করুন।’ এ করুণ আবেদন ঘিরে ইসরাইলের সেনার তরফেও এসেছে বক্তব্য। টেলিগ্রামে শেয়ার হওয়া হামাসের ভিডিও দেখে, ওই ভিডিওক ‘মনস্তাত্ত্বিক যুদ্ধের’ অঙ্গ বলেছেন তারা।

মায়া শেম একজন ইসরাইলি-ফরাসি নাগরিক। রয়টার্স জানিয়েছে, তার পরিবার গত সপ্তাহে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কাছে তার মেয়ের মুক্তিতে সহায়তা করার জন্য আবেদন করেছিল।

সম্পর্কিত খবর

একাদশ জাতীয় সংসদের শেষ অধিবেশন আজ

Zayed Nahin

উপজেলা পর্যায়ের অগ্নিদগ্ধ রোগীরা চিকিৎসা পাবে: শেখ হাসিনা

gmtnews

ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা পুতিনের

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত