অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

১৫ আগস্টের মধ্যে আরও ৫৪ লাখ টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

১৫ আগস্টের মধ্যে আরও ৫৪ লাখ টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

আগামী ১৫ আগস্টের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধী আরও ৫৪ লাখ টিকা দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। টিকার ঘাটতি মেটাতে চীন থেকে ৩ কোটি বাড়িয়ে ৬ কোটি টিকা কেনার বিষয়টি চূড়ান্ত হয়েছে বলেও জানান তিনি। শিগগিরই অর্থনৈতিক ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি পাস হবে।

সোমবার দুপুরে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে বেরোনার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা জানান মন্ত্রী।

জাহিদ মালেক বলেন, কোভ্যাক্স থেকে আরও ৩০ লাখ এবং চীন থেকে কেনা ১০ লাখ টিকা ১৫ আগস্টের মধ্যে দেশে পৌঁছাবে। এ ছাড়া আরও ১০ লাখ টিকা চীন উপহার হিসেবে দেবে। মোট ৫৪ লাখ টিকা আসবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা কার্যক্রম যে গতিতে চলছে, সেটা বজায় রাখা যাবে। এছাড়া চীন থেকে কেনা আরও ৫০ লাখ টিকা এ মাসে পাওয়া যাবে বলে জানান তিনি।

নিবন্ধনের অনেকদিন পরও করোনাভাইরাস প্রতিরোধী টিকার জন্য মোবাইল ফোনে এসএমএস আসছে না এমন অভিযোগ প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, মেসেজ দেওয়া হয় টিকার প্রাপ্যতা সাপেক্ষে। বর্তমানে টিকার মজুত কম থাকায় মেসেজ কম পাঠানো হচ্ছে। টিকা আসলে দ্রুত সবাই এসএমএস পাবেন।

চীন থেকে সিনোফার্মের টিকার ব্যাপারে মন্ত্রী বলেন, আগের ৩ কোটি ডোজসহ চীনের সঙ্গে ৬ কোটি ডোজ টিকার ব্যাপারে কথা হয়েছে। তবে এ টিকা আনতে পারচেজ কমিটির (সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি) অনুমোদন লাগবে। শিগগিরই অর্থনৈতিক ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভার বৈঠকে বিষয়টি পাস হবে।

৭ আগস্ট থেকে দেশে চলছে করোনার গণটিকাদান কর্মসূচি। এই কর্মসূচির আওতায় টিকা পেয়েছেন দেশের ৩০ লাখের বেশি মানুষ।

সম্পর্কিত খবর

জাপানের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

gmtnews

তফসিলসহ নির্বাচন নিয়ে আলোচনা করতে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছে ইসি

Zayed Nahin

মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত