অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

১ ডিসেম্বর থেকে ঢাকা-খুলনা রুটে চলবে ‘নকশীকাঁথা এক্সপ্রেস’

ঢাকা: পদ্মা সেতু হয়ে গত ১ নভেম্বর থেকে চালু হয়েছিল দুই আন্তনগর ট্রেন সুন্দরবন ও চিত্রা এক্সপ্রেস। এবার আগামী ১ ডিসেম্বর থেকে সেতু দিয়ে চলবে প্রথম কমিউটার ট্রেন ‘নকশীকাঁথা এক্সপ্রেস’।

গত ১৫ নভেম্বর বাংলাদেশ রেলওয়ের জেনারেল ম্যানেজার (পশ্চিম) এর পক্ষে সহকারী অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

খুলনা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকা আসবে কমিউটার ট্রেনটি। এর আগে এটি মেইল ট্রেন হিসেবে খুলনা থেকে গোয়ালন্দ রুটে চলাচল করতো। এবার বর্ধিত করে খুলনা-ঢাকা রুটে চলবে এবং মেইল ট্রেনের শ্রেণি পরিবর্তিত হয়ে কমিউটার ট্রেন হিসেবে চলবে।

খুলনা থেকে দৌলতপুর, নোয়াপাড়া, যশোর, মোবারকগঞ্জ, কোটচাঁদপুর, সায়দারপুর, আনসারবাড়ীয়া, উথলী দর্শনা হল্ট, চুয়াডাঙ্গা, মুন্দিগঞ্জ, আলমডাঙ্গা, হালসা, পোড়াদহ জং, কুষ্টিয়া কোর্ট, কুষ্টিয়া, কুমারখালী, খোকসা, মাছপাড়া, পাংশা, কালুখালী, বেলগাছি, রাজবাড়ী, খানখানাপুর, আমিরাবাদ, ফরিদপুর, বাবুয়া, তালমা, পুখুরিয়া, ভাঙ্গা, ভাঙ্গা জংশন, শিবচর, পদ্মা, মাওয়া, শ্রীনগর, নিমতলী ও গেন্ডারিয়া স্টেশনে যাত্রা বিরতি করে ঢাকা (কমলাপুর) রেলস্টেশনে থামবে।

যাত্রী উঠা-নামার সুবিধা না থাকায় আপাতত ভাঙ্গা জংশন স্টেশনে যাত্রাবিরতি থাকবে না।

বর্তমানে যশোর ক্যান্টনমেন্ট, মোমিনপুর, জয়রামপুর, জপতি, চড়াইকোল, সূর্যনগর স্টেশনের যাত্রা বিরতি প্রত্যাহার করা যেতে পারে।

সম্পর্কিত খবর

রাশিয়ার টিকা অনুমোদিত: অনুমোদন পেল স্পুতনিক-ভি

gmtnews

Zayed Nahin

এমপিদের বিরুদ্ধে বিষোদগার করতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত