অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে বিমান চলাচল শুরু

২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে বিমান চলাচল শুরু

আগামী শুক্রবার (২০ আগস্ট) থেকে সীমিত পরিসরে ভারতের সঙ্গে বিমান যোগাযোগ চালু করতে যাচ্ছে বাংলাদেশ। মঙ্গলবার (১৭ আগস্ট) ভারত সরকারের দেওয়া ৩১টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেন, “এয়ার বাবলের আওতায় ২০ আগস্ট থেকে ভারতের সঙ্গে আকাশপথে যোগাযোগ চালু হচ্ছে। এয়ার বাবল ফ্লাইটে যাত্রীরা সরাসরি এক গন্তব্য থেকে ফ্লাইটে উঠে নির্দিষ্ট গন্তব্যে নামবেন। তৃতীয় কোনো বিমানবন্দরে ফ্লাইটটি নামবে না।”

চলতি মাসের শুরুতে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) পক্ষে দুই দেশের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট চালুর বিষয়ে ভারতকে প্রস্তাব দেওয়া হয়েছিল।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, দুই প্রতিবেশী দেশের মধ্যে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় ফ্লাইট পরিচালিত হবে। এতে দুই দেশের যাত্রীরা বাংলাদেশ বা ভারতে অবতরণের পর তৃতীয় কোনো দেশে যেতে পারবে না।

সম্পর্কিত খবর

মূল্যস্ফীতির লাগাম টানতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ

gmtnews

বঙ্গবন্ধুর সমাধিতে বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্নরের শ্রদ্ধা

gmtnews

লবণাক্ত, হাওর ও পাহাড়ি জমিতে ফসল উৎপাদনে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার : কৃষিমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত