29 C
Dhaka
June 19, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

৩১০ রানেই থামল বাংলাদেশ

মাত্রই ম্যাচপূর্ব বিশ্লেষণ করে মিডিয়া সেন্টারে এলেন গ্রান্ট এলিয়ট। নিউজিল্যান্ডের সাবেক এই ক্রিকেটার কয়েকজন সাংবাদিককে দেখেই জিজ্ঞাসা করলেন, ‘তোমাদের দেরি হয়ে গেল না তো?’ উত্তরে মজা করে একজন সাংবাদিক বললেন, ‘ব্যাটসম্যানদের ওপর আমাদের আস্থা আছে।’ মজাটা বুঝতে পেরে এলিয়টের উত্তর, ‘ব্যাটসম্যানদের নিজেদের ওপর আস্থা আছে তো?’

এলিয়টের মজা করে বলা কথাটাই সত্যি হলো! সিলেট টেস্টে তাইজুল ইসলাম ও শরীফুল ইসলাম গতকাল ১৯ বলে ২০ রানের জুটিতে বাংলাদেশের রানকে তিন শর ওপারে নিয়ে প্রথম দিন শেষ করেছিলেন। আজও দুজন মিলে কিছু রান যোগ করবেন, বাংলাদেশের রানটা সাড়ে তিন শর কাছাকাছি যাবে—এমনই ছিল প্রত্যাশা।

কিন্তু আজ দ্বিতীয় দিনে প্রথম বলেই শরীফুলকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। ৮৫.১ ওভারে ৩১০ রানে অলআউট হয় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ওপেনার মাহমুদুল হাসান। ১৬৬ বল খেলে ১১টি বাউন্ডারিতে ইনিংসটি সাজান তিনি। টেস্ট ক্রিকেটে এটি তাঁর চতুর্থ ফিফটি।

টপ অর্ডারের অন্য দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন ও মুমিনুল হকের ব্যাট থেকে আসে সমান ৩৭ রান। ৮ রানে নট আউট থাকা তাইজুল ইসলাম ছাড়া ব্যাটিং অর্ডারের সবাই দুই অঙ্কের ঘরে গিয়ে আউট হয়েছেন। নিউজিল্যান্ডের হয়ে ইনিংসের সেরা বোলার ছিলেন গ্লেন ফিলিপস। ১৬ ওভারে ৫৩ রান দিয়ে ক্যারিয়ার–সেরা ৪ উইকেট নিয়েছেন এই অলরাউন্ডার। ২ উইকেট নিয়েছেন কাইল জেমিসন ও এজাজ প্যাটেল।

সম্পর্কিত খবর

আজ থেকে আবারও শুরু হচ্ছে করোনা টিকার নিবন্ধন: আইসিটি প্রতিমন্ত্রী

News Editor

সমতাভিত্তিক সমাজ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

gmtnews

৪-১ গোলের দুর্দান্ত জয় আর্জেন্টিনার, রেকর্ড মেসির

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত