অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বিনোদন বিশ্ব সর্বশেষ

৫ গুণ বেশি দামে ভারত–দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট বিক্রি, আটক এক

বিশ্বকাপে এই মুহূর্তে শীর্ষ দুই দল দক্ষিণ আফ্রিকা ও ভারত। গতকাল নিউজিল্যান্ডকে হারানোর মধ্য দিয়ে ৭ ম্যাচের ৬টিতেই জিতে শীর্ষে উঠেছে দক্ষিণ আফ্রিকা। একমাত্র হারটি নেদারল্যান্ডসের বিপক্ষে। আর রানরেটে পিছিয়ে দুই নম্বরে থাকা ভারত ছয় ম্যাচের ছয়টিতেই জিতেছে। বিশ্বকাপে এ দুই দল শুধু জয়ের ধারাবাহিকতাই দেখায়নি, বরং প্রতিপক্ষের ওপর রীতিমতো ছড়ি ঘুরিয়েছে। শীর্ষে থাকা এ দুই দল ৫ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনে মুখোমুখি হবে।

দুই দলই দারুণ ছন্দে থাকায় এ ম্যাচ নিয়ে দর্শকদের আগ্রহও এখন বেশ তুঙ্গে। পাশাপাশি ম্যাচটি রোববারে হওয়ায় সেদিন ভারতে সাপ্তাহিক ছুটিও আছে। যে কারণে টিকিট নিয়ে তৈরি হয়েছে ব্যাপক চাহিদা। বেশি চাহিদা থাকলে যা হয়, এর মধ্যে শুরু হয়েছে কালোবাজারে টিকিট বিক্রিও। বেশি দামে টিকিট বিক্রি করতে গিয়ে একজন আটক হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

বিশ্বকাপের শুরু থেকে গ্যালারিতে দর্শক খরার কারণে কথা হচ্ছিল অনেক। তবে সব ম্যাচে অবশ্য দর্শক খরা ছিল না। ভারত-পাকিস্তান কিংবা ভারত–ইংল্যান্ড ম্যাচে যেমন উপচে পড়া ভিড় ছিল দর্শকদের। এমনকি ভারত–পাকিস্তান ম্যাচের আগে ভুয়া টিকিট বিক্রি করে ৩ লাখ টাকা হাতিয়ে নেয় একটি প্রতারক চক্র।

এ ঘটনায় ৪ জনকে আটকও করা হয়েছিল। পাশাপাশি ম্যাচের আগে চাহিদা বেশি থাকায় ছাড়তে হয়েছিল বাড়তি টিকিটও। এবার ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ নিয়েও দেখা যাচ্ছে ব্যাপক আগ্রহ। আর এ কারণে শুরু হয়েছে কালোবাজারে বেশি দামে টিকিট বিক্রি।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআইর বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ জানিয়েছে, অঙ্কিত আগারওয়াল নামের এক ব্যক্তিকে টিকিট কালোবাজারি করার কারণে আটক করেছে কলকাতা পুলিশ। তাঁর কাছ থেকে এ সময় ২০টি টিকিট জব্দ করা হয়েছে। অঙ্কিত ২৫০০ টাকা দামের প্রতিটি টিকিট ১১০০০ হাজার টাকা করে বিক্রি করছিলেন বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হওয়ার আগে আগামীকাল মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে ভারত।

সম্পর্কিত খবর

আজ ৭৬ বছরে পা দিলেন প্রধানমন্ত্রী।

gmtnews

জনগণের ভোটাধিকার রক্ষায় কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

gmtnews

এসএসসি-এইচএসসির পরীক্ষার ভবিষ্যৎ নির্ধারণ চলতি সপ্তাহে

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত