31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

বেলিংহ্যামের গোলে এল ক্লাসিকো জিতে শিরোপার আরও কাছে রিয়াল

লা লিগা মৌসুমের প্রথম এল ক্লাসিকোয় ঠিক এমনটাই হয়েছিল। শেষ মুহূর্তে জুড বেলিংহ্যামের গোলে বার্সেলোনার মাঠ থেকে জয় নিয়ে ফেরে রিয়াল মাদ্রিদ।

ব্যতিক্রম হলো না ফিরতি দেখাতেও। দুইবার পিছিয়ে পড়ার পরও শেষ মুহূর্তে সেই বেলিংহ্যামই রিয়ালকে ভাসান জয়ের উল্লাসে। তার গোলে ভর করে ঘরের মাটিতে বার্সেলোনার বিপক্ষে ৩-২ ব্যবধানের রোমাঞ্চকর জয় পায় রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। রাফিনিয়ার ক্রস থেকে দারুণ হেডে গোলটি করেন ক্রিস্টেনসেন। সমতায় ফিরতে অবশ্য বেশি দেরি করেনি রিয়াল। ১৬তম মিনিটে জোয়াও কানসেলোকে পাশ কাটিয়ে বক্সে ঢুকেছিলেন লুকাস ভাসকেস। কিন্তু তাকে ফাউল করে বার্সার জন্য বিপদ ডেকে আনেন কুবারসি। পেনাল্টি পেয়ে গোল করতে কোনো ভুল করেননি ভিনিসিয়ুস।

২৮তম মিনিটে আবারও এগিয়ে যাওয়ার খুব কাছাকাছি ছিল বার্সা। লামিন ইয়ামালের ব্যাকহিল ফেরাতে গোললাইনের ভেতরেই ঢুকে পড়েন আন্দ্রি লুনিন। তবে ভিএআর জানায়, বল পুরোপুরি গোললাইন অতিক্রম করার আগেই তা ফিরিয়ে দেন রিয়াল গোলরক্ষক। তাই এ যাত্রায় বেঁচে যায় রিয়াল।

প্রথমার্ধ শেষ হওয়ার আগে ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয় বার্সা মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে। বিরতির পর দুদলই সমান পাল্লায় লড়তে থাকে। তবে এবারও আগে গোলের দেখা  পায় বার্সা।   ৬৯ মিনিটে ইয়ামালের শট লুনিন ঠেকিয়ে দিলেও ফিরতি শটে ঠিকই কাতালানদের এগিয়ে দেন ফারমিন লোপেস। কিন্তু সেই লিড চার মিনিটের বেশি ধরে রাখতে পারেনি সফরকারীরা।  বাঁ প্রান্ত থেকে ভিনির নিখুঁত ক্রসে জোরালো শট নিয়ে বার্সা গোলরক্ষক টার স্টেগানকে পরাস্ত করেন ভাসকেস। ডানপ্রান্তে থাকা বার্সা ডিফেন্ডার জুলেস কুন্দেকে নিজের উপস্থিতি টেরই পেতে দেননি তিনি।

সমতায় ফেরার পর জয়ের জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। বার্সার দুর্গে একের পর এক হানা দেয় তারা। ৭৮ মিনিটে পাল্টা আক্রমণে স্টেগানকে একা পেয়েও গোল করতে পারেননি ভিনি। তবে রিয়ালের চেষ্টা থেমে থাকেনি। যোগ করা সময়ের  প্রথম মিনিটেই আসে সেই কাঙ্ক্ষিত মুহূর্ত। ভাসকেসের দূরপাল্লার ক্রস পেছনে থাকা বেলিংহ্যামের জন্য ছেড়ে দেন হোসেলু। তা দেখে বোকা বনে যান বার্সা ডিফেন্ডাররা। এরপর সেই ক্রস থেকে দুর্দান্ত শটে বেলিংহ্যাম গোল করলে তাদের অসহায়ত্ব ফুটে ওঠে আরও করুণভাবে। যেন কিছুই করার ছিল না তখন!

২০০৭ সালে রুড ফন নিস্তরলয়ের পর লা লিগায় নিজের প্রথম দুই এল ক্লাসিকোতে জয়সূচক গোল করা রিয়ালের প্রথম ফুটবলার বেলিংহ্যাম। লা লিগায় চলতি মৌসুমে এটি ইংলিশ মিডফিল্ডারের ১৭তম গোল। সেই গোলে এনে দেওয়া জয়ে ৩২ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল রিয়াল। দুইয়ে থাকা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার সঙ্গে তাদের ব্যবধানটা এখন বেড়ে দাঁড়িয়েছে ১১ পয়েন্টে। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সা। লিগ জয়ের স্বপ্নটা তাদের জন্য বলতে গেলে আরও ফিকে হয়ে গেল।

সম্পর্কিত খবর

ভারত ফাইনালে, বাংলাদেশের বিদায়

Shopnamoy Pronoy

এফএও’র ডিজিকে আন্তর্জাতিক বীজ ব্যাংক প্রতিষ্ঠার প্রস্তাব প্রধানমন্ত্রীর

gmtnews

বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত