32 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ

ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানী ঢাকার চাপ অনেকটাই কমে আসবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী।

তিনি বলেন, আমাদের এলাকার অসংখ্য লোক ঢাকায় বসবাস করেন।

অনেকেই কষ্টে, অমানবিকভাবে বসবাস করেন। শিবচর থেকে ট্রেনের মাধ্যমে ঢাকায় অফিস করার সুযোগ হলে অনেকেই শিবচর ফিরে আসবেন।

শনিবার (৪ মে) সকালে পদ্মাসেতু হয়ে ঢাকা-ভাঙ্গা রুটে নতুন কমিউটার ট্রেন উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় চিফ হুইপ বলেন, আমরা চাই আস্তে আস্তে রাজধানীর চাপটা যেন কমে আসে। আমরা চাই, তারা (ঢাকায় বসবাসরত শিবচরের মানুষ) শিবচরে ফিরে আসুক। শুধু তাই নয়, শিবচর থেকে ঢাকায় গিয়ে অফিস করার সুযোগ দিলে, শিবচরের বাইরের লোকজনও শিবচরে এসে বসবাস শুরু করবে।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশেই যদি রেল পথের ব্যবস্থা হয়, তাহলে ইনশাআল্লাহ ঢাকা শহরের অনেক সমস্যার সমাধান হবে। পৃথিবীর উন্নত সব দেশেই রেল সার্ভিসের মাধ্যমেই মানু্ষ এ সুযোগ পেয়ে থাকে। ভারত, মালয়েশিয়াসহ অনেক দেশেই মানুষ রেল যাতায়াতে অফিস করেন। ইনশাআল্লাহ আমাদেরও সেই স্বপ্ন পূরণ হবে!

শনিবার সকালে শিবচর স্টেশন থেকে নতুন কমিউটার ট্রেনের উদ্বোধন করেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, প্রতিদিন সকাল সোয়া ৭টায় ভাঙ্গা স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে শিবচর স্টেশন, পদ্মাস্টেশন, মাওয়া স্টেশন হয়ে রাজধানীতে পৌঁছাবে। পরে সন্ধ্যায় আবার ঢাকা থেকে ছেড়ে আসবে।

সম্পর্কিত খবর

চলতি মাসেই আইপি টিভির অনুমোদন দেওয়া শুরু : তথ্যমন্ত্রী

News Editor

পাকিস্তান ছাড়লেন ১ লাখ ৪০ হাজার আফগান

Hamid Ramim

গুলশানে নতুন ঠিকানায় ইএমকে সেন্টারের উদ্বোধন

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত