অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল বিনোদন বিশ্ব সর্বশেষ

অবশেষে গোলের দেখা পেলো হলান্ড

ইয়াং বয়েজ ১-৩ ম্যানচেস্টার সিটি

প্রতিযোগিতা যেটাই হোক, আর্লিং হলান্ড গোলখরায় ভুগবেন, তা বিশ্বাস করাই তো কঠিন! গতকাল বার্নে সুইস ক্লাব ইয়াং বয়েজের মাঠে হলান্ড যখন নামলেন, তখন তাঁর নামের পাশে চ্যাম্পিয়নস লিগে সর্বশেষ ৫ ম্যাচে ০ গোল। কিন্তু ইয়াং বয়েজের বিপক্ষে ম্যাচে শেষ বাঁশি বাজার পর সেটাই হয়ে গেল ৬ ম্যাচে ২ গোল!

হ্যাঁ, চ্যাম্পিয়নস লিগে গোলখরা কাটাতে পেরেছেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার। তাঁর জোড়া গোল ও ম্যানুয়েল আকাঞ্জির গোলে সুইস ক্লাবটির বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পেপ গার্দিওলার দল। ৩ ম্যাচের সব কটি জিতে ‘জি’ গ্রুপে শীর্ষে সিটি। এই গ্রুপের অন্য ম্যাচে রেড স্টার বেলগ্রেডকে একই ব্যবধানে হারিয়ে ৩ ম্যাচে মোট ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে লাইপজিগ।

ম্যাচের ৪টি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। তার আগে প্রথমার্ধে বেশ কিছু গোলের সুযোগ নষ্ট করেছে সিটি। ৪৮ মিনিটে সিটিকে গোল এনে দেন আকাঞ্জি। রুবেন দিয়াসের হেড ইয়াং বয়েজ গোলরক্ষক অ্যান্থনি রাসিওপ্পি ফিরিয়ে দেওয়ার পর ডান পায়ের শটে গোল করেন সুইস ডিফেন্ডার। কিন্তু ৪ মিনিট পরই মেশচেক এলিয়া দারুণ ‘চিপ’ করে সিটি গোলরক্ষক এদেরসনের মাথার ওপর দিয়ে বল জালে পাঠিয়ে ইয়াং বয়েজকে সমতায় ফেরান।

বাকিটা আর্লিং হলান্ড ‘শো’—৬৭ মিনিটে প্রতিপক্ষের বক্সে ফাউলের শিকার হন সিটির ডিফেন্সিভ মিডফিল্ডার রদ্রি। পেনাল্টি থেকে গোল করেন হলান্ড। নির্ধারিত সময়ের ৪ মিনিট আগে আরও একটি গোল করে সিটির জয় নিশ্চিত করেন নরওয়ে তারকা। চ্যাম্পিয়নস লিগে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ৩৭ গোলের রেকর্ড গড়লেন হলান্ড। ২৩ বছর ৯৬ দিন বয়সে এই রেকর্ড গড়ার পথে পেছনে ফেললেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে। জ্যাক গ্রিলিশ হ্যান্ডবল করায় সিটি স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের একটি গোল বাতিল করেছে ভিএআর।

‘ই’ গ্রুপ থেকে সেল্টিকের মাঠে ২-২ গোলে ড্র করেছে আতলেতিকো মাদ্রিদ। ম্যাচে দুবার এগিয়ে গিয়েও ঘরের মাঠে জয় তুলে নিতে না পারার আক্ষেপ হবে স্কটিশ ক্লাবটির। আঁতোয়ান গ্রিজমান ও আলভারো মোরাতার গোলে দুবার সমতায় ফিরেছে আতলেতিকো। ৮২ মিনিটে রদ্রিগো দি পল লাল কার্ড দেখায় ম্যাচের বাকি সময় ১০ জন নিয়ে খেলেছে মাদ্রিদের ক্লাবটি।

পিএসজি ৩-০ এসি মিলান

তিন সপ্তাহ আগে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে ৪-১ গোলের হার থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া ছিল পিএসজি। সে লক্ষ্যে গতকাল পার্ক দে প্রিন্সেসে এসি মিলানকে যেন পাত্তাই দেয়নি ফরাসি ক্লাবটি! প্রথমার্ধে কিলিয়ান এমবাপ্পে ও বিরতির পর র‌্যান্ডাল কোলা মুয়ানি এবং লি ক্যাং-ইনের গোলে ইতালিয়ান ক্লাবটিকে ৩-০ গোলে হারিয়ে নিজেদের গ্রুপে পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠেছে পিএসজি। ‘এফ’ গ্রুপের শীর্ষে ওঠা পিএসজির সংগ্রহ ৩ ম্যাচে ৬ পয়েন্ট। একই গ্রুপ থেকে অন্য ম্যাচে নিউক্যাসলকে ১-০ গোলে হারিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে ডর্টমুন্ড।

৩২ মিনিটে এমবাপ্পের করা গোলটি ১৭ বছর বয়সী মিডফিল্ডার ওয়ারেন জায়ারে-এমেরির দারুণ মুভের ফসল। এই মৌসুমে ক্লাবের হয়ে ১০টি গোল হয়ে গেল এমবাপ্পের। ৪৮ মিনিটে উসমান দেম্বেলে পিএসজিকে দ্বিতীয় গোলটি এনে দিনে পারতেন। বল মিলানের জালে পাঠালেও তার আগে ফাউলের কারণে গোলটি বাতিল করে দেয় ভিএআর। এর ৪ মিনিট পরই গোল করেন কোলো মুয়ানি। দেম্বেলের শট মিলান গোলরক্ষক মাইক মেইগান রুখে দিলেও ফিরতি শটে গোল করেন কোলো মুয়ানি। বদলি হয়ে নামা লি ক্যাং ৮৯ মিনিটে পিএসজিকে তৃতীয় গোলটি এনে দেন।

চ্যাম্পিয়নস লিগের এ মৌসুমে ৩ ম্যাচ খেলা মিলান এখনো জয়ের মুখ দেখেনি। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে ৭ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।
‘এইচ’ গ্রুপ থেকে ক্যাম্প ন্যুতে শাখতার দোনেৎস্ককে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। ২৮ মিনিটে বার্সা তারকা ফেরান তোরেস গোল করার ৮ মিনিট পর ফারমিন লোপেজকে দিয়ে আরও একটি গোল করান। ৬২ মিনিটে ইউক্রেনের ক্লাবটির হয়ে একটি গোল পরিশোধ করেন সুদাকভ। ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে বার্সা।

সম্পর্কিত খবর

শ্রীলংকায় জরুরি অবস্থা জারি

gmtnews

২ বছর বয়সেই নিজের মেধা দেখাল শিশুটি

Hamid Ramim

ড. ওয়াজেদ মিয়া নিরহংকারী ও প্রচারবিমুখ ছিলেন: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত