34 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ মতামত সর্বশেষ

ফিলিস্তিনের জন্য বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক

দখলদার ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় ফিলিস্তিনিদের মৃত্যুর ঘটনায় শনিবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ।

গত বৃহস্পতিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তাতে বলা হয়, গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরায়েলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুতে রাষ্ট্রীয় শোক পালন করা হবে।

শনিবার বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানানো হয়েছে।

ইসরায়েলি হামলায় নিহত ফিলিস্তিনিদের মাগফেরাত কামনা ও আহতদের সুস্থতার জন্য গতকাল শুক্রবার বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

ফিলিস্তিনের সংগঠন হামাস ৭ অক্টোবর দখলদার ইসরায়েলে অভিনব কায়দায় আক্রমণ করে। এরপর থেকে গাজায় নির্বিচারে বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এতে প্রাণ হারাচ্ছে শতশত ফিলিস্তিনি। গাজার আল আহলি আরব হাসপাতালে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৫০০ প্রাণহানির ঘটনা ঘটে। এখনো প্রতিদিন দখলদার ইসরায়েলি হামলায় বহু ফিলিস্তিনির প্রাণ ঝরছে।

সম্পর্কিত খবর

আফগানিস্তানে বিমান হামলা অব্যাহত রাখার ঘোষণা যুক্তরাষ্ট্রের

News Editor

মাশরাফির বিসিবি সভাপতি হওয়া নিয়ে যা বললেন পাপন

gmtnews

মেলবোর্ন টেস্ট: আম্পায়ার লিফটে আটকে পড়ায় খেলা শুরু হতে দেরি

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত