অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

আজ দেশব্যাপী জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হবে

ঢাকা: রোববার (২২ অক্টোবর) দেশব্যাপী পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস। ‘আইন মেনে সড়কে চলি-স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ স্লোগানকে সামনে রেখে এ বছর সপ্তমবারের মতো সরকারি উদ্যোগে দিবসটি পালন করা হচ্ছে।

ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা নিরসনে চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের নেতৃত্বে গঠিত নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর পক্ষ থেকে প্রতিবছর ২২ অক্টোবরকে নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের দাবি উত্থাপন করা হয়।

১৯৯৩ সাল থেকে প্রতিবছর সংগঠনের পক্ষ থেকে এই দিনটিকে নিরাপদ সড়ক দিবস হিসেবে পালন করা হতে থাকে। নিসচার দাবির প্রেক্ষিতে ২০১৭ সালের ৫ জুন মন্ত্রিসভার বৈঠকে ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া ও অনুমোদন করা হয়।

ফলে ২০১৭ সাল থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে সরকারি উদ্যোগে জাতীয়ভাবে পালন করা হচ্ছে। প্রতি বছরের মতো এবারও সরকারি কর্মসূচির পাশাপাশি নিসচাসহ বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি পালন করে থাকে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক পৃথক বাণী দিয়েছেন।

দিবসটি উপলক্ষে নিসচা ১ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক সেমিনার, আলোচনা, র‌্যালি, নিরাপদ নামে স্মরণিকা, পোস্টার ও লিফলেট প্রকাশ এবং বিতরণ প্রভৃতি কর্মসূচি পালন করছে।

সম্পর্কিত খবর

টনি ব্লেয়ারের আমন্ত্রণে বেলজিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

Zayed Nahin

ইতালির প্রধানমন্ত্রী মেলোনির সঙ্গে সাংবাদিকের ১০ বছরের দীর্ঘ সম্পর্ক ভাঙল

Hamid Ramim

পিছিয়ে পড়েও মোহনবাগানের মাঠে বসুন্ধরা কিংসের ড্র

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত