অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ

আবারো লকডাউন বাড়ানোর আভাস :

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় লকডাউন আরও বাড়ানোর বিষয়ে আলোচনা শুরু হয়েছে।গত ১৪-ই এপ্রিল লকডাউন শুরু হওার পর থেকে মোট আক্রান্ত রোগীর সংখ্যা কমলেও মৃত্যুর হার প্রায় একই রয়ে গেছে।

এমতাবস্থায় লকডাউন আরও বাড়ানোর জোর আলোচনা চলছে।

১৪-ই এপ্রিল দ্বিতীয় দফায় লকডাউন শুরুর ঘোষণার সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন ‘আপাতত’ এক সপ্তাহের লকডাউন দেওয়া হচ্ছে। এই কথা থেকেই লকডাউন বাড়ানোর আভাস মেলে।করোনা মহামারি বিষয়ে গঠিত জাতীয় কমিটি কমপক্ষে দুই সপ্তাহের লকডাউনের পক্ষে সুপারিশ করেন। স্বাস্থ্যমন্ত্রীও দু’সপ্তাহের জন্য লকডাউনের পক্ষে মত দেন।

মন্ত্রীপরিষদ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে বলা হয়, আগামী ২১ তারিখ চলমান লকডাউন শেষ হওার পূর্বেই পরিস্থিতি বিবেচনায় লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর ঘোষণা আসতে পারে। তবে এই বিষয়ে এখনি আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয় নি।

উল্লেখ্য যে, চলমান লকডাউন-এ অফিস-আদালতের কার্যক্রম ও গণপরিবহনের চলাচল বন্ধ রয়েছে। সেই সাথে মানুষের চলাচলে রয়েছে কঠোর বিধি-নিষেধ।

সম্পর্কিত খবর

৯৪৪ কোটি টাকা ব্যয়ে পায়রা বন্দরে হচ্ছে টার্মিনাল

Zayed Nahin

সনাতনী ও আধুনিক উভয় ওষুধের পাশাপাশি ব্যবহার স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারে: প্রধানমন্ত্রী

gmtnews

স্বার্থের কারণে পরিবেশের ক্ষতিকারকরা দেশ ও মানুষের শত্রু: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত