31 C
Dhaka
April 26, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

কৃষিখাতে নেদারল্যান্ড-বাংলাদেশ সহযোগিতার জন্য সমঝোতা স্মারকে আগ্রহ

কৃষিখাতে নেদারল্যান্ড-বাংলাদেশ সহযোগিতার জন্য সমঝোতা স্মারকে আগ্রহ

কৃষিপণ্য রপ্তানি ও প্রক্রিয়াজাতে নেদারল্যান্ডের সহযোগিতা চায় বাংলাদেশ। কৃষিখাতে পারস্পরিক সহযোগিতার জন্য সমঝোতা স্মারক সই করতে আগ্রহ দেখিয়েছে বাংলাদেশ।

সোমবার (৪ অক্টোবর) সচিবালয়ে কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাকের সাথে ঢাকায় নিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত Anne Gerard van Leeuwen সাক্ষাৎ করতে এলে মন্ত্রী এ আগ্রহের কথা ব্যক্ত করেন।

বাংলাদেশের কৃষি উৎপাদনের অভাবনীয় সাফল্য তুলে ধরে মন্ত্রী বলেন, রপ্তানি ও প্রক্রিয়াজাতে বাংলাদেশ পিছিয়ে আছে। দেশের আম, আনারস, কলা, টমেটো, আলু ও শাকসবজি প্রভৃতি রপ্তানি ও প্রক্রিয়াজাতের সম্ভাবনা অনেক। এক্ষেত্রে নেদারল্যান্ডের প্রযুক্তিগত সহযোগিতা প্রয়োজন।

এছাড়া পূর্বাচলের ২ একর জমিতে আধুনিক প্যাকিং হাউজ নির্মাণ ও আধুনিক টেস্টিং ল্যাব স্থাপনে সহযোগিতা এবং কৃষিখাতে নেদারল্যান্ডের বিনিয়োগ প্রত্যাশা করেন মন্ত্রী।

নেদারল্যান্ডের রাষ্ট্রদূত কৃষিখাতে বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। তিনি বলেন, কৃষিতে সহযোগিতা বৃদ্ধির জন্য শীঘ্রই বাংলাদেশের সাথে সমঝোতা স্মারক সই করা হবে। নেদারল্যান্ডের প্রাইভেট সেক্টরকে সম্পৃক্ত করার বিষয়েও উদ্যোগ গ্রহণ করা হবে।

সম্পর্কিত খবর

প্রধানমন্ত্রীকে মালদ্বীপে লাল গালিচা সংবর্ধনা

gmtnews

আজ ঢাকার উদ্দেশ্যে জোহানেসবার্গ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

gmtnews

আজ ঢাকায় আসছেন জাতিসংঘের সহকারী মহাসচিব

Shopnamoy Pronoy

একটি মন্তব্য করা হয়েছে

বাংলাদেশ এখন বিদেশি সাহায্যের উপর নির্ভরশীল নয় : কৃষিমন্ত্রী - GMT News24 October 30, 2021 at 6:43 am

[…] কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক বলেছেন, বাংলাদেশ এখন আর বিদেশি সাহায্যের উপর নির্ভরশীল নয়। তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের ক্ষতি মোকাবেলায় বিদেশি সাহায্য না আসলে আমরা নিজস্ব অর্থে মোকাবেলা করতে পারব। […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত