43.5 C
Dhaka
April 26, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ইউক্রেনের সংস্কৃতি কেন্দ্রে রুশ হামলার সমালোচনা জেলেনস্কির

ইউক্রেনের সংস্কৃতি কেন্দ্রে রুশ হামলার সমালোচনা জেলেনস্কির

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি শুক্রবার দেশটির পূর্বাঞ্চলের এক সাংস্কৃতিক কেন্দ্রে রুশ হামলার সমালোচনা করেছেন। এ হামলায় এক শিশুসহ সাতজন আহত হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বিবৃতিতে জেলেনস্কি বলেন, পূর্বাঞ্চলীয় লাজোভা শহরে নতুন করে সংস্কার করা হাউস অব কালচারে রাশিয়া হামলা চালিয়েছে।

তিনি এর তীব্র সমালোচনা করে বলেন, দখলদাররা শিক্ষা, সংস্কৃতি ও মানবতাকে তাদের শত্রু হিসেবে বিবেচনা করছে। এসব তাদের ক্ষেপণাস্ত্র কিংবা বোমা থেকে রক্ষা পাচ্ছে না।

জেলেনস্কি এ হামলাকে চরম মূর্খতা এবং চরম শয়তানি বলে উল্লেখ করেন।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা ভিক্টর জাবাশতা ইউক্রেনের বার্তা সংস্থাকে জানান, হামলায় সাত ব্যক্তি আহত হয়েছে। এদের মধ্যে এখনও কেউ মারা যায়নি।

জেলেনস্কি একটি ভিডিও সরবরাহ করেন। এতে দেখা গেছে আবাসিক ভবনের কাছের একটি বৃহৎ ভবন থেকে ধোঁয়ার কুন্ডলি উড়ছে। এর আগে এখান থেকে একটি বড়ো ধরনের বিস্ফোরণের শব্দ শোনা গেছে। বিস্ফোরণের পর ধংসাবশেষ চারদিকে ছড়িয়ে পড়ে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া ইউক্রেনে হামলা চালায়। এরপর থেকে দেশটির বিরুদ্ধে নিয়মিতই বেসামরিক স্থাপনায় হামলার অভিযোগ উঠছে।

সম্পর্কিত খবর

অপপ্রচার ছড়ানোর বিরুদ্ধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী

gmtnews

কলকাতায় বাংলাদেশ বইমেলা শুরু ৪ ডিসেম্বর

Zayed Nahin

শীতে নতুন সঙ্কটে ইউক্রেন, যুক্তরাষ্ট্র ও ইইউর সাহায্যে অনিশ্চয়তা

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত