28 C
Dhaka
June 23, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ইউক্রেনে ক্ষেপণাস্ত্র হামলা: জাতিসংঘ ৫২ জনের মৃত্যুর ঘটনার তদন্ত শুরু করবে

ইউক্রেনের একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলায় ৫২ জনের মৃত্যু ঘটনা তদন্তে মাঠপর্যায়ের একটি দল নিয়োজিত করেছে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের (ওএইচসিএইচআর) কার্যালয়। গতকাল শুক্রবার খারকিভ অঞ্চলের রোজা নামের ওই গ্রামে ওএইচসিএইচআরের এ তদন্ত দল নিয়োজিত করা হয়েছে।

গত বৃহস্পতিবার গ্রামটির লোকজন ইউক্রেনীয় এক সেনার শেষকৃত্যে যোগ দিতে এক জায়গায় জড়ো হয়েছিলেন। এমন সময় সেখানে ক্ষেপণাস্ত্র হামলা হয়।

ওএইচসিএইচআর বলছে, রাশিয়া এ হামলার পেছনে থাকতে পারে। তবে এখনই এ ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

ইউক্রেন যুদ্ধ শুরুর পর অঞ্চলটিতে কোনো একক হামলায় এত বেশিসংখ্যক বেসামরিক নাগরিকের মৃত্যুর ঘটনা ঘটেনি। এ ঘটনায় খারকিভ অঞ্চলে তিন দিনের শোক ঘোষণা করা হয়েছে।

ইউক্রেনে রাশিয়া হামলা শুরুর আগে রোজা নামের ওই গ্রামে প্রায় ৩০০ অধিবাসী ছিলেন। এখন তা কত, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে ওএইচসিএইচআরের মুখপাত্র এলিজাবেথ থ্রোসেল জানান, তাঁরা এরই মধ্যে হামলায় নিহত ৩৫ জনের নাম জানতে পেরেছেন। তাঁদের মধ্যে ১৯ নারী, ১৫ পুরুষ ও ৮ বছরের এক ছেলেশিশু রয়েছে।

সম্পর্কিত খবর

স্মার্ট বাংলাদেশের জন্য নিজেদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলব: আইজিপি

Zayed Nahin

বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের দূর্গে বাংলাদেশের ঐতিহাসিক বিজয়

gmtnews

মিয়ানমারে সংঘাত: জনশূন্য ঘুমধুম ও তুমব্রু সীমান্ত এলাকা

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত