31 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

বাইডেন-সি মুখোমুখি দেখা হবে

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং চীনের প্রেসিডেন্ট সি চিন পিংয়ের মুখোমুখি বৈঠকের প্রস্তুতি নিতে শুরু করেছেন হোয়াইট হাউস। ওয়াশিংটন পোস্ট গত বৃহস্পতিবার হোয়াইট হাউসের জ্যেষ্ঠ কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।

ওই কর্মকর্তা নাম প্রকাশ না করে বলেন, ‘বৈঠকটি হওয়ার সম্ভাবনা অনেকটাই নিশ্চিত। আমরা পরিকল্পনার প্রক্রিয়া শুরু করেছি।’ তবে এ বিষয়ে ওয়াশিংটনের চীনা দূতাবাস তাৎক্ষণিক কোনো মন্তব্য করেননি। হোয়াইট হাউসও কোনো মন্তব্য করেননি। গত বছরের নভেম্বরে ইন্দোনেশিয়ায় জি-২০ সম্মেলনের ফাঁকে এই দুই নেতাদের মধ্যে সর্বশেষ বৈঠক হয়েছিল।

গত কয়েক মাসের মধ্যে দুই দেশের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের বৈঠকের ধারাবাহিকতাতেই এ বৈঠক হতে যাচ্ছে। গত জুনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন, জুলাইয়ে অর্থমন্ত্রী জ্যানেট ইয়েলেন ও আগস্টে বাণিজ্যমন্ত্রী জিনা রাইমন্ডো চীন সফর করেন।

অতি সম্প্রতি নিউইয়র্কে ব্লিঙ্কেন চীনের ভাইস প্রেসিডেন্ট হ্যান ঝেংয়ের সঙ্গে এবং যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাকে সুলিভান মাল্টায় চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ইয়ের সঙ্গে সাক্ষাৎ করেন।

সম্পর্কিত খবর

কেন্দ্রীয় ব্যাংকের ৩ হাজার কোটি টাকার নতুন প্রণোদনা ঘোষণা কৃষকের জন্য

gmtnews

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে স্বাস্থ্য অধিদপ্তরের বার্তা

News Editor

সার্বিয়ার পররাষ্ট্র, বাণিজ্য ও শ্রমমন্ত্রীর সাথে ড. মোমেনের বৈঠক

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত