28 C
Dhaka
June 23, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দিয়েছে সিরিয়া

ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দিয়েছে সিরিয়া

সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা রাজধানী দামেস্ক’র কাছে ইসরাইলের একটি ক্ষেপণাস্ত্র হামলা ঠেকিয়ে দিয়েছে। বুধবার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম পরিবেশিত খবরে একথা বলা হয়। খবর এএফপি’র।

বিস্তারিত ব্যাখা না দিয়ে বার্তা সংস্থা সানা জানায়, ‘আমাদের প্রতিরক্ষা ব্যবস্থা দামেস্ক’র উপকণ্ঠে ইসরাইলের একটি হামলা প্রতিহত করেছে।’

সিরিয়ার রাজধানীতে এএফপি’র সংবাদদাতারা জানান, তারা সেখানে বিকট বিস্ফোরণের শব্দ শুনেছেন।

২০১১ সালে সিরিয়ায় গৃহযুদ্ধ ছড়িয়ে পড়ার পর ইসরাইল সিরিয়ার অভ্যন্তরে শত শত বার বিমান হামলা চালিয়েছে। দেশটির সরকারি বিভিন্ন অবস্থানের পাশাপাশি মিত্র দেশ ইরান সমর্থিত বাহিনী ও লেবাননের শিয়া জঙ্গি গ্রুপ হিজবুল্লাহ যোদ্ধাদের লক্ষ্য করে এসব হামলা চালানো হয়।

আলাদাভাবে চালানো এসব হামলার বিষয়ে ইসরাইল কদাচিৎ মন্তব্য করলেও তারা ২০১১ সালের পর কয়েকশ’ বার হামলা চালানোর কথা স্বীকার করে।

সিরিয়ায় ছড়িয়ে পড়া এ সংঘাতে প্রায় পাঁচ লাখ মানুষ নিহত ও দেশটির যুদ্ধপূর্ব জনসংখ্যার প্রায় অর্ধেক তাদের ঘরবাড়ি ছেড়ে চলে যেতে বাধ্য হন।

সম্পর্কিত খবর

যাঁর নামে মিশে রাহুল ও শচীন

Shopnamoy Pronoy

ক্যালিগ্রাফির একক প্রদর্শনী “বর্ণে ব্যঞ্জনা”

gmtnews

চীনে করোনার দৈনিক সংক্রমণ ২০ হাজার ছাড়িয়েছে

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত