অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বিশ্ব সর্বশেষ

একদিনে করোনায় সর্বোচ্চ সংক্রমণ-মৃত্যু যুক্তরাজ্যে

একদিনে করোনায় সর্বোচ্চ সংক্রমণ-মৃত্যু যুক্তরাজ্যে

করোনায় দৈনিক সংক্রমণ-মৃত্যুর আগেকার সব রেকর্ড ভেঙে গেছে যুক্তরাজ্যে। মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত একদিনে সর্বোচ্চসংখ্যক সংক্রমণ-মৃত্যু দেশটি দেখল গতকাল বৃহস্পতিবার।

সরকারি তথ্য অনুযায়ী, ওইদিন যুক্তরাজ্যে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৮৯ হাজার ২১৩ জন এবং এই রোগে দেশটিতে মৃত্যু হয়েছে ৩৩২ জনের। দেশটির সরকারি স্বাস্থ্যসেবা কর্তৃপক্ষ ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) জানিয়েছে, মহামারির গত দুই বছরে একদিনে যুক্তরাষ্ট্রে এত বেশি সংক্রমণ-মৃত্যুর ঘটনা ঘটেনি।

দেশটিতে বর্তমানে সক্রিয় করোনারোগীর সংখ্যা ২৩ লাখ ২৭ হাজার ৯২৩ জন। তারমধ্যে চলতি সপ্তাহে  গত বৃহস্পতিবার পর্যন্ত করোনায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ৪৫২, যা গত সপ্তাহের তুলনায় প্রায় সাড়ে ৪ হাজার বেশি।

যুক্তরাজ্যে বর্তমানে করোনা পজিটিভ হিসেবে যারা শনাক্ত হচ্ছেন, তাদের অধিকাংশই এই ভাইরাসটির রূপান্তরিত ধরন ওমিক্রনে আক্রান্ত। সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, সার্স-কোভ-২ বা মূল করোনাভাইরাসের তুলনায় ৭০ গুণ বেশি সংক্রামক এই ওমিক্রন।

বিশেষজ্ঞরা অবশ্য বলেছেন, ভয়াবহ দ্রুতগতিতে ছড়িয়ে পড়ার ক্ষমতা থাকলেও এই ভাইরাসটি মূল করোনাভাইরাস ও তার রূপান্তরিত ধরন আলফা, বিটা, গামা ও ডেল্টার তুলনায় কম প্রাণঘাতী।

২০২০ সালে শুরু হয়া করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বের যে দেশগুলো করোনায় সবচেয়ে বিপর্যয়কর পরিস্থিতি পার করছে তাদের মধ্যে অন্যতম যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১ কোটি ২৭ লাখ ৩৮ হাজার ৫০ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে মোট ১ লাখ ৪৮ হাজার ৪২১ জনের।

সম্পর্কিত খবর

অনিয়ম করে প্রার্থীদের নাম কেন্দ্রে পাঠালে শাস্তিমূলক ব্যবস্থা: সেতু মন্ত্রী

gmtnews

বিএনপির উদ্দেশ্যই দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা: তথ্যমন্ত্রী

gmtnews

রোহিঙ্গাদের জন্য ইউএনডিপির বড় তহবিল গঠনের আহ্বান প্রধানমন্ত্রীর

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত