অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

এখনো ৪ মন্ত্রণালয়-বিভাগের দায়িত্বে থাকবেন প্রধানমন্ত্রী

নতুন সাত প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টনের পর চারটি মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্বে থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগে ছয় মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্বে ছিলেন প্রধানমন্ত্রী।

শুক্রবার (১ মার্চ) নতুন নিয়োগ পাওয়া প্রতিমন্ত্রীদের মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব বণ্টনের প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

গত ৭ জানুয়ারি ভোটের পর ১১ জানুয়ারি গঠন করা নতুন মন্ত্রিসভা। সেখানে মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়- এ ছয় মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজের কাছে রেখেছিলেন।

আজ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য মো. নজরুল ইসলাম চৌধুরীকে। অন্যদিকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাহিদ ইজাহার খানকে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী করা হয়েছে।

এখন মন্ত্রিপরিষদ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, সশস্ত্র বাহিনী বিভাগ; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়- এ চার মন্ত্রণালয় ও বিভাগ নিজের কাছে রেখেছেন প্রধানমন্ত্রী।

সম্পর্কিত খবর

মহালয়ার মধ্য দিয়ে শুরু শারদীয় দুর্গাপূজা

Zayed Nahin

একনেকে ৭১৩ কোটি টাকার স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন প্রকল্প অনুমোদন

gmtnews

খেলাধুলা-শরীরচর্চায় মেধার বিকাশ হয়: প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত