অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

কক্সবাজারের সাথে রেল যোগাযোগ চালু হবে ২০২২ সালে : রেল মন্ত্রী

কক্সবাজারের সাথে রেল যোগাযোগ চালু হবে ২০২২ সালে : রেল মন্ত্রী

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২০২২ সালের বিজয় দিবসের আগেই সারা দেশের সাথে কক্সবাজারের রেল যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে। সেই লক্ষ্যে এগিয়ে চলছে দোহাজারী থেকে  কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ কাজ।

মন্ত্রী বুধবার (২২ সেপ্টেম্বর) দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইনের বিভিন্ন স্থান পরিদর্শন ও কক্সবাজার শহরতলীর ঝিলংজা এলাকায় নির্মাণাধীন রেলওয়ে স্টেশনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেছেন।

তিনি বলেন, কক্সবাজার যেহেতু একটি পর্যটন এলাকা, সে কারণে এখানে পর্যটকদের যাতায়াতের জন্য আলাদা ট্যুরিষ্ট ট্রেন চালু করা হবে।

নুরুল ইসলাম সুজন বলেন, চকরিয়া থেকে মাতারবাড়ি পর্যন্ত ১৮ কিলোমিটার নতুন রেললাইন নির্মাণ করে বন্দরের সাথে সংযুক্ত করা হবে। এতে করে অর্থনীতির নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। আর এর মাধ্যমে বঙ্গবন্ধু দারিদ্র্য ক্ষুধামুক্ত যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাবে বাংলাদেশ।

মন্ত্রী কক্সবাজার শহরতলীর ঝিলংজা এলাকায় নির্মাণাধীন আইকনিক রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন। এরপর রামুর কয়েকটি নির্মাণাধীন ব্রিজ, রামুর জংশন এলাকা পরিদর্শন শেষে রামু রশিদ নগর এলাকায় ৬ কিলোমিটার রেললাইন পরিদর্শন করেন।

পরিদর্শনকালে মন্ত্রী বলেন, রেললাইন এখনো নির্মাণাধীন, তাই পানি নিষ্কাশনসহ পরিবেশগত কোন সমস্যা থাকলে তা এখনই সংশোধন করা হবে।

এ সময় কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বৃহস্পতিবার রামু উপজেলার পানির ছড়া এলাকার রেলওয়ে ট্র্যাক নির্মাণের অগ্রগতি এবং দুলহাজারায় নির্মাণাধীন রেলওয়ে স্টেশন ভবন এবং অন্যান্য স্থাপনা পরিদর্শন পরিদর্শন করবেন।

সম্পর্কিত খবর

শর্তসাপেক্ষে তালেবানের অর্থ প্রবাহ সচলের প্রতিশ্রুতি দিলেন বরিস জনসন

gmtnews

অতীতের বীরত্বগাঁথা স্মরণ রাষ্ট্রকে এগিয়ে নেয়: তথ্যমন্ত্রী

gmtnews

বিএনপি জনগণের বিষয় নিয়ে আন্দোলন করে না: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত