অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

কাতার সফরে গেলেন সেনাপ্রধান

ঢাকা: কাতার অলিম্পিক কমিটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এবং কাতার ভারোত্তোলন ফেডারেশনের প্রেসিডেন্ট মোহাম্মেদ ইউসেফ আলমানার আমন্ত্রণে সরকারি সফরে সেদেশে সফরে গেছেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

আইএসপিআর এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মঙ্গলবার ( ১২ ডিসেম্বর) কাতারের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন সেনাপ্রধান।

তিনি ১৩-১৪ ডিসেম্বর কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠেয় ‘কাতার গ্র্যান্ড প্রিক্স-২০২৩’ এর সমাপনী অনুষ্ঠান অবলোকন করবেন। ‘কাতার গ্র্যান্ড প্রিক্স-২০২৩’ এ সেনাবাহিনী প্রধানের উপস্থিতি অংশগ্রহণকারী বাংলাদেশি অ্যাথলেটদের অনুপ্রাণিত করবে। পাশাপাশি তিনি বিভিন্ন দেশ থেকে আসা প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে অংশগ্রহণপূর্বক পারস্পরিক ক্রীড়া উন্নয়নমূলক বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

এ সফরে সেনাবাহিনী প্রধান কাতার সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল সালেম বিন হামাদ বিন মোহাম্মেদ বিন আকিল আল নাবিতের সঙ্গেও বৈঠক করবেন। এ দ্বিপক্ষীয় বৈঠক বাংলাদেশ ও কাতারের মধ্যে সম্পাদিত সমঝোতা স্মারক বাস্তবায়নে এবং দুদেশের মধ্যকার পারস্পরিক সামরিক সম্পর্কোন্নয়নের ক্ষেত্রে বিশেষভাবে সহায়ক হবে।

এ ছাড়া সেনাবাহিনী প্রধান দোহায় অবস্থিত বাংলাদেশ দূতাবাস আয়োজিত ‘বিজয় দিবস মেলা’ উদ্বোধন করবেন এবং স্থানীয় বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করবেন। ১৫ ডিসেম্বর কাতার থেকে বাংলাদেশে ফিরবেন তিনি।

সম্পর্কিত খবর

‘শেখ হাসিনা সরণি’র আজ উদ্বোধন, আরও একটি স্বপ্ন ছোঁয়ার হাতছানি!

Zayed Nahin

কিছু দেশকে ভ্যাকসিনের লক্ষ্যে পৌঁছাতে সাহায্য করুন: আন্তর্জাতিক সম্প্রদায়কে প্রধানমন্ত্রী

gmtnews

ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধবিরতির দাবিতে দল থেকে ব্রিটিশ এমপির পদত্যাগ

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত