অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা সর্বশেষ

কিংস-মোহামেডান ফাইনাল: নতুন এক দ্বৈরথের নিমন্ত্রণ

এ ফাইনাল আগে দেখা যায়নি বাংলাদেশের ফুটবলে!

বসুন্ধরা কিংস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব এর আগে কখনোই কোনো শিরোপার লড়াইয়ে মুখোমুখি হয়নি। আজ গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনাল তাই ভিন্ন এক স্বাদের লড়াই-ই উপহার দিতে যাচ্ছে ফুটবলপ্রেমীদের।

এই জায়গায় একটু থামতেই হচ্ছে। এ দেশের ফুটবলের ঐতিহ্যপন্থী ফুটবল-দর্শকদের কাছে কিংসের সঙ্গে মোহামেডানের তুলনা একটু বাড়াবাড়িই মনে হতে পারে। ইতিহাস-ঐতিহ্য তুলনা করলে কোথায় মোহামেডান আর কোথায় কিংস।

মোহামেডানের অতীত ইতিহাস কত রঙিন, কত বর্ণাঢ্য। সাফল্যের অজস্র পালক দিয়ে ঘেরা তার মুকুট। কত নস্টালজিয়া, গত গল্পগাথা, কত কিংবদন্তি এই ক্লাবের। অন্যদিকে কিংসের আবির্ভাব তো এই সেই দিন! ২০১৮ সালে দেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে খেলতে আসা একটা ক্লাব ৮৭ বছরের পুরোনো এক ক্লাবের সঙ্গে এই প্রথম শিরোপার লড়াইয়ে মাঠে নামছে, এ নিয়ে এত কথাবার্তার কি আছে!

কিন্তু হাল আমলের ফুটবলপ্রেমীদের ভাবনাটা আবার অনেকটাই ভিন্ন। তাদের কাছে মোহামেডান নামটা পুরোনো দিনের গানের মতো। শুনতে ভালো লাগে, কিন্তু নতুন ভার্সন নেই। ঐতিহ্যপ্রিয় অনেক তরুণ যেমন ইউটিউবে হারানো দিনের গানের নতুন কোনো সংস্করণ খুঁজে ফেরেন, মোহামেডানও তাদের কাছে তেমনই। নতুন সংস্করণ দরকার। নতুন করে সে গানটা গাওয়া দরকার। বসুন্ধরা কিংস ক্লাবটি এখন তাদের কাছে নতুন রিলিজ হওয়া ওটিটির থ্রিলার সিরিজের মতোই। পরতে পরতে রোমাঞ্চ, নতুনত্ব। সর্বোচ্চ পর্যায়ে আবির্ভাবেই বাংলাদেশের ফুটবলে অনেক নতুনত্বের সন্ধান দিয়েছে এ ক্লাবটি।

সম্পর্কিত খবর

রুশ পররাষ্ট্রমন্ত্রীর প্রথম ঢাকা মিশন, পশ্চিমের সতর্ক দৃষ্টি

Hamid Ramim

অ্যানফিল্ডে এবার আরও ছন্নছাড়া ইউনাইটেড

Shopnamoy Pronoy

চলতি বছরের শেষ নাগাদ পদ্মা সেতু চালু হবে: প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত