অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

কুয়েতের আমিরের মৃত্যুতে আজ বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

কুয়েতের আমির শেখ নওয়াফ আল-আহমদ আল-জাবের আল-সাবাহ’র মৃত্যুতে আজ সোমবার বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে একদিনের শোক পালন করা হবে।

গতকাল রোববার মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, কুয়েতের আমিরের মৃত্যুতে সোমবার (১৮ ডিসেম্বর) বাংলাদেশের সব সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

কুয়েতের আমিরের রুহের মাগফিরাতের জন্য ওইদিন বাংলাদেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

পরলোকগত আমির শেখ নওয়াফ আল-আহমেদ আল-সাবাহর প্রতি শ্রদ্ধা জানাতে ৪০ দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছে কুয়েত। এছাড়া দেশটিতে তিন দিন সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) ৮৬ বছর বয়সে মারা যান শেখ নওয়াফের। মৃত্যুর কয়েক ঘণ্টার মধ্যেই নতুন আমির হিসেবে তার সৎ ভাই মেশাল আল-আহমাদ আল-জাবের আল-সাবাহকে নতুন আমির হিসেবে ঘোষণা করা হয়েছে। ৮৩ বছর বয়সী মেশাল আল-আহমাদ এর আগে দেশটির ক্রাউন প্রিন্সের দায়িত্বে ছিলেন।

সম্পর্কিত খবর

শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ

gmtnews

দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা

gmtnews

দ্বিতীয় দফার যুদ্ধবিরতি নিয়ে আলোচনায় মিশরে হানিয়াহ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত