অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা সর্বশেষ

জাপানকে ৬-০ গোলে বিধ্বস্ত করল ভারত 

জাপানকে ৬-০ গোলে বিধ্বস্ত করল ভারত 

জাপানকে বিধ্বস্ত করে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকির লীগ পর্ব শেষ করল বর্তমান চ্যাম্পিয়ন ভারত। গতকাল রবিবার মওলানা ভাসানি জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জাপানের বিপক্ষে ৬-০ গোলে জয়লাভ করেছে অলিম্পিকে পদক জয়ী দলটি।

টানা জয় নিয়ে ইতোমধ্যে সেমি-ফাইনালে স্থান করে নেয়া ভারতের হয়ে জোড়া গোল করেছেন হারমানপ্রিত সিং। এছাড়া গোল করেছেন দিলপ্রিত সিং, জার্মানপ্রিত সিং, সুমিত ও শমসের সিং।

প্রথম কোয়ার্টারেই ১০ মিনিটে হারমানপ্রিত সিংয়ের ফিল্ড গোলে লিড পায় ভারত। প্রতিযোগিতায় এটি তার পঞ্চম গোল। সবগুলো গোলই পেনাল্টি কর্নার থেকে করেছেন পাঞ্জাব রাজ্যের অমৃতসরে জন্ম নেয়া ২৫ বছর বয়সি এ ডিফেন্ডার। ১৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছেন ললিত উধ্যায়। ডানদিক থেকে পরিকল্পিত আক্রমণে গোলমুখে বল ধরেও ফাঁকা পোষ্টে পাঠাতে পারেননি এ ফরোয়ার্ড।

দ্বিতীয় কোয়ার্টারে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। ম্যাচের ২৩ মিনিটে শমসের সিংয়ের পাস ধরে ফিল্ড গোলে ভারতকে দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন দিলপ্রিত সিং। তৃতীয় কোয়ার্টারে ৩৪ মিনিটে জার্মানপ্রিত সিংয়ের ফিল্ড গোলে স্কোরলাইন ৩-০ করে ভারত।

শেষদিকে জাপান পুরোপুরি খেই হারিয়ে ফেলে। সুযোগটি কাজে লাগিয়ে চতুর্থ কোয়ার্টারে তিন গোল করে ভারত। খেলার ৪৬ মিনিটে সুমিতের ফিল্ড গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে নিজের দ্বিতীয় গোল করেন হারমানপ্রিত সিং (৫-০)। পরের মিনিটে শমসের সিংয়ের ফিল্ড গোলে ৬-০ ব্যবধান নিশ্চিত করে ভারত।

ম্যাচের ৫৬ মিনিটে কেনতা তানাকা ভারতের গোলরক্ষক কৃষ্ণ বাহাদুরকে একা পেয়ে গোল করতে পারেননি। ৩৩ বছর বয়সি এ ফরোয়ার্ডের প্রচেষ্টা প্রথমে রুখে দেন কৃষ্ণা বাহাদুর। পরবর্তীতে বল ক্লিয়ার করেন তিনি। ফলে বড় হার নিয়ে মাঠ ছাড়ে জাপান।

এই জয়ে চার ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান নিশ্চিত করেছে ভারত। সমান ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। আর ছয় পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিন কোলিয়া। তিনটি দলই সেমি-ফাইনাল নিশ্চিত করেছে।

সম্পর্কিত খবর

কাজের মধ্যে অবশ্যই স্বচ্ছতা আনতে হবে : মন্ত্রিপরিষদ সচিব

gmtnews

রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিনেদিন জিদান :

gmtnews

বিএনপির অপপ্রচার মিথ্যা : তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত