অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

টিকা দিতে ইউজিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তথ্য চেয়েছে

টিকা দিতে ইউজিসি বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তথ্য চেয়েছে

করোনা সংক্রমণ রোধ দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার ব্যবস্থা নিচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ বিষয়ে দেশের সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কাছে তাদের শিক্ষার্থীদেরকে কোভিড-১৯ প্রতিরোধী টিকা প্রদান সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে।

টিকার জন্য এসব বিশ্ববিদ্যালয়ের ৩০ বছরের নিচে সব শিক্ষার্থী, শিক্ষক-কমর্কর্তা ও কর্মচারীদের নির্দিষ্ট ফরম পূরণ করে আগামী ২৮ জুলাইয়ের মধ্যে পাঠাতে নির্দেশ দিয়েছে ইউজিসি।

ইউজিসির পরিচালক স্বাক্ষরিত একটি চিঠি সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসি ও রেজিস্ট্রার বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থী এবং ৩০ বছরের নিচে সব শিক্ষক–কর্মকর্তা-কর্মচারীর তালিকা নির্ধারিত ছক অনুযায়ী একটি ফাইলে করে ২৮ জুলাইয়ের মধ্যে কমিশনের (private.ugcl@gmail.com) ই–মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

মন্ত্রণালয় শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের জন্য আলাদা দুটি ছক তৈরি করেছে। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের নাম, পদবি, জাতীয় পরিচয়পত্রের নম্বর, জন্ম তারিখ, জেলা ও উপজেলার নাম উল্লেখ করতে হবে। শিক্ষার্থীদের ক্ষেত্রে পদবির জায়গায় শিক্ষার্থীর নাম ও শ্রেণি উল্লেখ করতে হবে।

এ বিষয়ে ইউজিসি সদস্য ড. বিশ্বজিৎ চন্দ বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকার আওতায় আনার জন্য একটি ডাটাবেজ তৈরি করা প্রয়োজন। এসব শিক্ষার্থীদের জরুরিভিত্তিতে কোভিড-১৯ টিকা প্রয়োগ করা না হলে দ্রুততম সময়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে সশরীরে শিক্ষা কার্যক্রম চালু করা অনিশ্চিত হয়ে পড়বে।

সম্পর্কিত খবর

শহরবাসীর জন্য ৪২ কোটি টাকা রেখে গেলেন জীর্ণ পোশাক পরা সেই ব্যক্তি

Hamid Ramim

বিশ্বকাপ যেভাবে সৌদি আরবের পুনর্গঠনের চাবিকাঠি

Shopnamoy Pronoy

মহামারী করোনায় টিকে থাকতে ও ব্যাবসা বাণিজ্য পুনরুদ্ধারে ছাড় চান ব্যবসায়ীরা :

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত