অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বিশ্ব সর্বশেষ

ডব্লিউএইচও এর মতে ডেলটা হবে করোনার প্রধান ধরন

গতকাল বৃহস্পতিবার এনডিটিভি অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) সতর্কবার্তা দিয়ে বলেছে যে, আগামী মাস কয়েকের মধ্যে ‘ডেলটা’  হবে করোনার প্রাধান্যশীল ধরন।

‘ডেলটা’ করোনার একটি অতি সংক্রামক ধরন। বিশ্বের প্রায় ১০০টি দেশে করোনার ‘ডেলটা’ ধরনের উপস্থিতি শনাক্ত হয়েছে ।

২৯ জুন পর্যন্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ডব্লিউএইচও বলেছে, বিশ্বের ৯৬টি দেশ করোনার ডেলটা ধরন শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। তার মধ্যে কিছু দেশে করোনার ডেলটা ধরন থেকে সংক্রমণ বৃদ্ধি ও সংক্রমিত ব্যক্তিদের হাসপাতালে ভর্তির হার বেড়েই যাচ্ছে।

ডব্লিউএইচও সতর্ক করে বলেছে, ডেলটার সংক্রমণ বাড়তে থাকায় এই ধরনটি করোনার অন্য সব ধরনকে দ্রুত ছাপিয়ে যাচ্ছে। আর এভাবেই আগামী মাস কয়েকের মধ্যে ডেলটা করোনার প্রধান ধরন হয়ে ওঠার সম্ভাবনা রয়েছে।

ডব্লিউএইচও আরও জানিয়েছে করোনা মহামারি মোকাবিলায় যেসব হাতিয়ার এখন পর্যন্ত বিশ্বে বিদ্যমান রয়েছে, সেগুলোই ডেলটার বিরুদ্ধে লড়াইয়ে কার্যকর হবে। তবে যেহেতু বিশ্বে ডেলটা ধরনের সংক্রমণ বাড়ছে, তাই সুরক্ষামূলক ব্যবস্থাগুলো দীর্ঘ সময় ধরে অব্যাহত রাখা প্রয়োজন।

৩০ জুন দ্য নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানায়, বিশ্বের বিভিন্ন অংশে করোনাভাইরাসের সংক্রমণ আবার বাড়ছে। করোনার সংক্রমণ নতুন করে বৃদ্ধির জন্য অতি সংক্রামক ডেলটাসহ অন্যান্য ধরন ভূমিকা রাখছে। এই পরিস্থিতি সম্পর্কে প্রতিবেদনে বলা হয়, দুঃস্বপ্ন ফিরে আসছে।

সম্পর্কিত খবর

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যুতে শেখ হাসিনার শোক

gmtnews

পেরুর ওঝারা নেইমারকে আটকাতে পারলেও জিতেছে ব্রাজিল

Shopnamoy Pronoy

ফাইজারের আরও ৬০ লাখ টিকা আসছে আগস্টে: স্বাস্থ্যমন্ত্রী

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত