অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় বাস ও লঞ্চের পর এবার রাজধানী ঢাকার সঙ্গে সারাদেশের রেল চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার। করোনাভাইরাসের সংক্রমণে রোধে এই সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আমরা আগের সিদ্ধান্ত সংশোধন করেছি। ঢাকার সঙ্গে দেশের অন্যান্য এলাকার যোগাযোগ থাকছে না। ঢাকা থেকে কোনও ট্রেন ছাড়বে না এবং ঢাকায় কোনও ট্রেন আসবে না। তবে লকডাউনের আওতায় থাকা জেলাগুলো বাদে দেশের অন্যান্য এলাকায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।

তকাল সোমবার (২১ জুন) করোনার ভয়াবহ প্রকোপ থেকে রাজধানী ঢাকাকে সুরক্ষিত রাখতে তার পার্শ্ববর্তী সাত জেলায় লকডাউন ঘোষণা করে সরকার। জেলাগুলো হচ্ছে- মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, মাদারীপুর, রাজবাড়ী এবং গোপালগঞ্জ।

বাংলাদেশ রেলওয়ের ৩৬২টি ট্রেনের মধ্যে স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন চলাচল করে থাকে। এছাড়া চলাচল করে ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন। পণ্যবাহী ট্রেন চলাচল আগের মতো এবারও বন্ধ হচ্ছে না।

সম্পর্কিত খবর

এশিয়ান আরচারি শুরু হচ্ছে আজ

gmtnews

১০ ডিসেম্বর কিছুই হবে না, আমরাও মাঠে থাকব: কাদের

gmtnews

শহীদ শেখ জামালের জন্মদিন আজ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত