অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি

ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি

আগামী ১৬ ডিসেম্বর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার সুবর্ণজয়ন্তী। ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের পূর্তি হবে পাঁচ দশক। ইতিহাসের এই সন্ধিক্ষণ উপলক্ষে আমন্ত্রিত অতিথি হিসেবে ঢাকায় আসছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ১৬ ডিসেম্বর তিনি ঢাকায় বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন।

শনিবার (৩০ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে আমন্ত্রণ পাঠিয়েছেন। ভারতের রাষ্ট্রপতির বাংলাদেশ সফর নিয়ে এখনও দুদেশের উচ্চপর্যায়ে আলোচনা চলছে বলেও জানান এ কর্মকর্তা।

কূটনৈতিক সূত্র বলছে, ভারতের রাষ্ট্রপতি বাংলাদেশের রাষ্ট্রপতির আমন্ত্রণ গ্রহণ করেছেন। ভারতের রাষ্ট্রপতির বাংলাদেশ সফর তিন দিনের হতে পারে। তিনি ১৫ ডিসেম্বর ঢাকায় আসার কথা রয়েছে। ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবসের অনুষ্ঠানে তিনি যোগ দিবেন। এরপরের দিন তিনি দেশে ফিরে যাবেন।

চলতি বছরের মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে বাংলাদেশ সফরে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের রাষ্ট্রপতি হিসেবে রামনাথ কোবিন্দের এটি প্রথম বাংলাদেশ সফর।

সম্পর্কিত খবর

নিত্যপণ্য কিনতে এক কোটি মানুষকে বিশেষ কার্ড দেয়া হবে: প্রধানমন্ত্রী

gmtnews

প্রতিকূলতা কাটিয়ে ওঠা বাংলাদেশের প্রতি যুক্তরাষ্ট্র শ্রদ্ধা জানায়: হাস

gmtnews

জনগণের কল্যাণে আন্তরিকতার সাথে কাজ করতে জনপ্রতিনিধিদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত