30 C
Dhaka
May 2, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

গুলশানে নতুন ঠিকানায় ইএমকে সেন্টারের উদ্বোধন

বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস গুলশানে নতুন ঠিকানায় এডওয়ার্ড এম কেনেডি (ইএমকে) সেন্টারের উদ্বোধন করেছেন। এই সেন্টারের লক্ষ্য জ্ঞান বিনিময়, দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক গড়ে তোলা, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সম্পর্ক জোরদার করা। এটি যুক্তরাষ্ট্র দূতাবাস ও জাগো ফাউন্ডেশনের যৌথ প্রচেষ্টা।

রোববার আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র দূতাবাসের পাবলিক এনগেজমেন্ট ডিরেক্টর শার্লিনা হুসাইন-মর্গান বাংলাদেশি তরুণদের ইএমকে সেন্টারে যাওয়ার আহ্বান জানান। তিনি এই তরুণদেরও ইএমকে সেন্টারে যাওয়া পূর্বসূরিদের মতো শেখা, নেতৃত্ব দেওয়াসহ অন্যান্য গুণ অর্জনের আহ্বান জানান।

দূতাবাসের পাবলিক ডিপ্লোমেসি কাউন্সেলর স্টিভেন ইবেলি উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন।

যুক্তরাষ্ট্র এক্সচেঞ্জ প্রোগ্রামের প্রাক্তন শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, শিক্ষাবিদ, শিক্ষার্থী ও সুশীল সমাজ, শিল্পকলা ও সাংস্কৃতিক গোষ্ঠীর সদস্যরা উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ইএমকে সেন্টার আমেরিকান দূতাবাস ও এর স্থানীয় অংশীদারদের মধ্যে অটুট সহযোগিতার প্রমাণ, প্রাতিষ্ঠানিক শ্রেষ্ঠত্ব ও আন্তসাংস্কৃতিক বার্তা প্রচারে এক অভিন্ন অঙ্গীকারের প্রতিফলন।

সম্পর্কিত খবর

দুই সপ্তাহ ধরে সাগরে ভেসে ছিলেন তিনি

Hamid Ramim

আবারও বাড়ানো হলো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

News Editor

বাংলাদেশের নির্বাচন সম্পর্কে বলা বিদেশিদের কাজ নয় : ব্রিটিশ হাইকমিশনার

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত