অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ঢাকা-নিউইয়র্ক রুটে আবার ফ্লাইট চলাচল করবে: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা-নিউইয়র্ক রুটে আবার ফ্লাইট চলাচল করবে: পররাষ্ট্রমন্ত্রী

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভবিষ্যতে ঢাকা-নিউইয়র্ক রুটে পুনরায় ফ্লাইট শুরু করবে বলে আশা প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশন এবং উচ্চপর্যায়ের অন্যান্য সাইডলাইন ইভেন্টে প্রধানমন্ত্রীর সামগ্রিক কর্মকাণ্ড সম্পর্কে লোট নিউইয়র্ক প্যালেসে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সুখবর হচ্ছে, তারা বিমানকে (রোববার নিউইয়র্কের জন এফ কেনেডি বিমানবন্দরে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমানের ফ্লাইট) অবতরণের অনুমতি দিয়েছে। সুতরাং আমি আশা করি, বিমান ভবিষ্যতে ঢাকা-নিউইয়র্ক রুটে এর কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

এ কে আব্দুল মোমেন বলেন, এ ছাড়া যুক্তরাষ্ট্রের ফেডারেশন এভিয়েশন অথরিটির সঙ্গে বাংলাদেশের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এটিও আশাবাদী হওয়ার কারণ। ঢাকা-নিউইয়র্ক রুটে বিমান চলাচল কয়েক বছর ধরে স্থগিত রয়েছে বলে তিনি জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে বিমানবহরে বেশ কয়েকটি আধুনিক ও সর্বশেষ মডেলের উন্নত বিমান যুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী দলের সদস্যরা কোনো ধরনের ঝামেলার সম্মুখীন না হয়ে এবং যথাযোগ্য মর্যাদার সঙ্গে সরাসরি গাড়িতে বিমানবন্দর ত্যাগ করেন।

তিনি বলেন, শেখ হাসিনার কারণে আমাদের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে। বিমানের এই রুট চালু হলে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিরা খুব খুশি হবেন।

সম্পর্কিত খবর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন: ৫ লাখ আনসার-ভিডিপি মোতায়েন

gmtnews

কানাডা ভারতের সঙ্গে ‘একান্ত’ আলোচনা করতে চায়

Hamid Ramim

সাফল্য অনেক, রয়েছে প্রশ্নও

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত