অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ঢাবির হল খুলছে অক্টোবরের প্রথম সপ্তাহে

ঢাবির হল খুলছে অক্টোবরের প্রথম সপ্তাহে

করোনা মহামারির প্রকোপের মধ্যে বন্ধ থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে কর্তৃপক্ষ। আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের হলে উঠানো হবে। ১ অক্টোবর থেকে অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খোলা হবে হল।

মঙ্গলবার সন্ধ্যা ৭টায় শুরু হওয়া প্রভোস্ট কমিটির মিটিংয়ে এই সিদ্ধান্ত হয়। প্রায় দেড় ঘণ্টা মিটিংয়ের পর এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

সভাপতি ও বিজয় একাত্তর হলের প্রভোস্ট বলেন, হল খোলার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে করোনা পরিস্থিতির উন্নতি, সংক্রমণের হার হ্রাস এবং শিক্ষার্থীদের যে ভ্যকসিনেশন কার্যক্রম; এই তিনটা কাজ হলে আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে আবাসিক হল খুলে দেওয়া হবে। আর তখন মাস্টার্স আর অনার্স চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের আনা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, আমাদের শিক্ষার্থীদের বড় একটি অংশ টিকা কার্যক্রমের আওতায় আসেনি। আমরা ১৫ সেপ্টেম্বরের মধ্যে সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানাব।

তিনি বলেন, টিকা কার্যক্রম দেখার পর পরিস্থিতি বিবেচনায় নিয়ে চতুর্থ বর্ষ ও মাস্টার্স পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হবে। এসব বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা শেষে তারা হল ত্যাগ করবে। এরপর মধ্য নভেম্বর থেকে অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের জন্য খোলা হবে বিশ্ববিদ্যালয়ে।

সম্পর্কিত খবর

সংসদ সদস্যকে নিজ এলাকা ছাড়তে বলা মৌলিক অধিকারে হস্তক্ষেপ: তথ্যমন্ত্রী

gmtnews

জানুয়ারিতে ডিএনসিসির বিদ্যুৎ প্রকল্পে যন্ত্রপাতি স্থাপন শুরু

Zayed Nahin

আফগানিস্তানে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলা

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত