অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

তালেবানের সাথে যুদ্ধ তীব্রতর হচ্ছে: আফগান প্রতিরক্ষামন্ত্রী

তালেবানের সাথে যুদ্ধ তীব্রতর হচ্ছে: আফগান প্রতিরক্ষামন্ত্রী

দেশটির একটি প্রাদেশিক রাজধানীতে তালেবান বড় ধরনের হামলা চালানোর পর আফগান পরিস্থিতি নিয়ে দেশটির প্রতিরক্ষামন্ত্রী বিসমিল্লাহ মোহাম্মাদি বলেছেন, তালেবানের সঙ্গে যুদ্ধ তীব্রতর হচ্ছে। বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রসহ বিদেশি সেনা প্রত্যাহার করছে। এ সুযোগে তালেবান তাদের হামলা ও এলাকা দখলের তৎপরতা বাড়িয়ে চলছে। যার জেরে সেনাবাহিনীর সঙ্গে বেড়েই চলছে সংঘর্ষ। তালেবানের বিপক্ষে লড়তে আফগান বাহিনী রীতিমতো হিমশিম খাচ্ছে।

এপ্রসঙ্গে আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, “দিন দিন তালেবানের সঙ্গে যুদ্ধ তীব্রতর হচ্ছে। আমরা স্বীকার করছি যে আগের তুলনায় এই সংঘর্ষ রুদ্র রূপ ধারণ করেছে। আমরা অত্যন্ত সংবেদনশীল সামরিক পরিস্থিতিতে আছি।” আফগানিস্তানের রাজধানীতে বড় ধরনের হামলার পরেই চলতি সপ্তাহে বুধবার এমন মন্তব্য করেন তিনি।

বিদেশি সেনা পুরোপুরি প্রত্যাহার হলে তালেবান আবার ক্ষমতা দখলের ওপর জোর দেবে বলে আশঙ্কা করা হচ্ছে।

আফগানিস্তানের প্রতিরক্ষামন্ত্রী আরও বলেছেন, “দেশের পরিস্থিতি খুব একটা ভালো নেই। তবে আমি সবাইকে আশ্বস্ত করতে চাই যে, জন্মভূমি ও জনগণকে রক্ষায় ক্ষেত্রে আমরা শতচেষ্টা করবো। এই সংঘর্ষে স্থানীয় প্রতিরোধ বাহিনীর সহায়তায় জাতীয় বাহিনী সব শক্তি ও সম্পদ ব্যবহার করবে।”

সম্পর্কিত খবর

সরকার বন্যা কবলিত মানুষের জন্য সব ধরনের সহায়তা প্রদান করছে: প্রধানমন্ত্রী

gmtnews

সবার মধ্যে জেগে উঠুক ত্যাগের আদর্শ : রাষ্ট্রপতি

gmtnews

টানা দ্বিতীয় জয়ে সেমির আশা বেঁচে থাকলো ভারতের

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

আফগান-পাকিস্তান গুরুত্বপূর্ণ সীমান্ত ক্রসিং তালেবানের দখলে - GMT News24 July 14, 2021 at 10:02 am

[…] ক্রসিং দখলে নেওয়ার দাবি করেছে আফগানিস্তানের সশস্ত্র গোষ্ঠী তালেবা…। এই সীমান্ত ক্রসিংটি আফগানিস্তানের […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত