অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

দূরন্ত রদ্রিগোর জোড়া গোলে শীর্ষে রিয়াল মাদ্রিদ

আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিল–আর্জেন্টিনার উত্তাপের ম্যাচটির পর থেকেই আলোচনায় রদ্রিগো। লিওনেল মেসির সঙ্গে তর্কে জড়ানোয় অনেকের কড়া সমালোচনা শুনতে হয়েছে তাঁকে। এমনকি পড়তে হয়েছে বর্ণবাদী আক্রমণের মুখেও। কিন্তু সব জবাব যেন মাঠে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রদ্রিগো।

আর তেতে থাকা রদ্রিগোর ঝড়টা গেল কাদিজের ওপর। লা লিগায় রদ্রিগোর জ্বলে ওঠার রাতে কাদিজকে ৩–০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। ম্যাচে একক প্রচেষ্টাতেই দুই গোল করেন এই ব্রাজিলিয়ান তারকা। আর জুড বেলিংহামের করা অন্য গোলটিও এসেছে তাঁর সহায়তা থেকে। এর ফলে রিয়ালের হয়ে শেষ ৩ ম্যাচে ৯ গোলে (৫টি গোল ও ৪টি সহায়তা) অবদান রাখলেন রদ্রিগো।

জিতলেই শীর্ষে ওঠার সুযোগ, এমন পরিস্থিতিতে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ছিল রিয়াল। তবে প্রথম দিকে কাদিজও চেষ্টা করেছিল চাপ তৈরি করতে। সে চাপ সামলে এগিয়ে যেতে এদিন রিয়ালের সময় লাগে মাত্র ১৪ মিনিট। বেলিংহামের কাছ থেকে বল পেয়ে বাঁ প্রান্ত দিয়ে দুই ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা বের করে পোস্টের ওপরের কোনা ঘেঁষে শট নেন রদ্রিগো। তাঁর সেই শট থামানোর কোনো উপায়ই ছিল না কাদিজ গোলরক্ষকের।

এগিয়ে গিয়েও প্রতিপক্ষের ওপর চাপ ধরে রাখে রিয়াল। কাদিজও অবশ্য পাল্টা আক্রমণে গিয়ে সুযোগ তৈরির চেষ্টা করছিল। কিন্তু রিয়ালের রক্ষণ ভেঙে ম্যাচে সমতা ফেরাতে পারেনি তারা। রিয়ালও একাধিক সুযোগ পেয়ে আর ব্যবধান বাড়াতে পারেনি।

দ্বিতীয়ার্ধেও ম্যাচ ছিল রিয়ালের নিয়ন্ত্রণে। ৫৪ মিনিটে দারুণ একটি সুযোগ তৈরির পরও গোল আদায় করতে পারেনি তারা। ৬৩ মিনিটে লুকা মদরিচের শট পোস্টে লাগলে গোলবঞ্চিত হতে হয় রিয়ালকে।

এক মিনিট পর অবশ্য ঠিকই নিজের এবং দলের দ্বিতীয় গোলটি আদায় করে নেন রদ্রিগো। তাঁর এই গোলটিও একক প্রচেষ্টার। এবার কাদিজের তিন খেলোয়াড়কে বোকা বানিয়ে বক্সের ঢুকে নিখুঁত শটে লক্ষ্যভেদ করেন রদ্রিগো। এরপর ৭৪ মিনিটে করা বেলিংহামের গোলটিও এসেছে রদ্রিগোর সহায়তা থেকে। সব মিলিয়ে রিয়ালের শীর্ষে ওঠার রাতটাকে এককভাবেই নিজের করে নিয়েছেন রদ্রিগো।

এই জয়ে জিরোনাকে পেছনে ফেলে ১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে থাকা জিরোনা অবশ্য ম্যাচও একটি কম খেলেছে। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে পরের ম্যাচে জয় পেলে ফের শীর্ষে উঠে আসবে তারা।

সম্পর্কিত খবর

২ জানুয়ারির মধ্যে নয় লাখ ভোটগ্রহণ কর্মকর্তার প্রশিক্ষণ

gmtnews

হজ পালন করলেন রাষ্ট্রপতি

gmtnews

কার বিয়ে খেতে রোজারিওতে মেসি

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত