37 C
Dhaka
May 3, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

সিয়েরা লিওনে দেশজুড়ে কারফিউ জারি

সিয়েরা লিওনে কারফিউ জারি করা হয়েছে। রাজধানী ফ্রিটাউনে এক সেনাছাউনিতে বন্দুকধারীদের হামলা ও একটি অস্ত্রাগারে লুটের চেষ্টার ঘটনায় আজ রোববার দেশজুড়ে কারফিউ জারি করা হয়।

দেশটির সরকারের দেওয়া এক বিবৃতিতে বলা হয়, ‘শনিবার দিবাগত রাতে অজ্ঞাতনামা কিছু বন্দুকধারী উইলবারফোর্স সেনাছাউনিতে ঢুকে একটি অস্ত্রাগার থেকে অস্ত্র লুটের চেষ্টা করে। তাদের প্রতিহত করা হয়েছে। এ ঘটনার পরপরই দেশজুড়ে কারফিউ জারি করা হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘দেশের নাগরিকদের যাঁর যাঁর ঘরে অবস্থান নিতে বলা হচ্ছে।’ বর্তমানে পরিস্থিতি নিরাপত্তা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে বলেও বিবৃতিতে দাবি করা হয়। আজ সেনাছাউনিতে হামলার সময়ে রাজধানীর কেন্দ্রীয় কারাগার থেকে কিছু বন্দী পালিয়েছেন। তবে কত জন বন্দী পালিয়েছেন তা এখনো জানা যায়নি।

গত জুনে বিতর্কিত এক নির্বাচনে পুনরায় নির্বাচিত হন সিয়েরা লিওনের প্রেসিডেন্ট জুলিয়াস মাদা বিও। তবে কারচুপির অভিযোগ তুলে ফল বর্জন করে প্রধান বিরোধী দল। এর পর থেকে আফ্রিকার এ দেশটিতে অস্থিরতা চলছে। বিশ্লেষকেরা বলছেন, আজ অস্ত্রাগার লুটের চেষ্টা ও দেশজুড়ে কারফিউ জারি চলমান সেই অস্থিরতার ফল।

সম্পর্কিত খবর

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

gmtnews

বার্সেলোনা ছাড়ছেন লিওনেল মেসি

News Editor

স্কুলগামী শিশুদের জন্য ফাইজারের ২ কোটি ডোজ ভ্যাকসিন সংস্থান হয়ে গেছে : স্বাস্থ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত