অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

দেশের সব পর্যটনকেন্দ্র খোলা আজ থেকে

দেশের সব পর্যটনকেন্দ্র খোলা আজ থেকে

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে দেশের সব পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হচ্ছে। এর আগে শতভাগ আসনে অর্ধেক চললেও আজ থেকে সকল গণপরিবহনও চালু করে দেওয়ার কথা রয়েছে।

দীর্ঘদিন পর গণপরিবহন ও পর্যটনকেন্দ্র খুলে দেওয়ার অনুমতি পাওয়ায় কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন সংশ্লিষ্টরা ব্যবসায়ীরা। তবে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে বলে নির্দেশ দিয়েছে সরকার।

গত বৃহস্পতিবার (১২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পর্যটনকেন্দ্র ও সব গণপরিবহন চালু করার প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সড়ক, রেল ও নৌ পথে সবপ্রকার গণপরিবহন চলাচল করতে পারবে। পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র আসন সংখ্যার শতকরা ৫০ ভাগ ব্যবহার করে চালু করতে পারবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, সব ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য অধিদফতর থেকে প্রণীত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দায়িত্ব বহন করবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও প্রজ্ঞাপনে বলা হয়।

সম্পর্কিত খবর

দশ বছরে চালের দাম দ্বিগুণেরও বেশি হয়েছে

gmtnews

ফখরুল ইসলামের বক্তব্য গণতন্ত্রের রীতিনীতি ও মূল্যবোধ পরিপন্থী: ওবায়দুল

gmtnews

সংসদ নির্বাচন শেষে নির্বাচনী এলাকায় ১৫ দিন পুলিশ রাখতে চায় ইসি

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত