39 C
Dhaka
April 28, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ঢাকা-রাজশাহী রুটে নতুন ট্রেন মধুমতী এক্সপ্রেস, টিকিট বিক্রি শুরু

ঢাকা: রাজশাহী থেকে ভাঙ্গায় চলাচলকারী মধুমতী এক্সপ্রেসের রুট বর্ধিত হচ্ছে। আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-রাজশাহী রুটে চলবে ট্রেনটি।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ট্রেনটির সাপ্তাহিক ছুটির দিন বৃহস্পতিবার অপরিবর্তিত থাকবে।

মধুমতী এক্সপ্রেস পদ্মা সেতু হয়ে চলাচলকারী তৃতীয় আন্তঃনগর ট্রেন হতে যাচ্ছে। এদিন পদ্মা সেতু থেকে চলবে খুলনা-ঢাকা রুটে প্রথম কমিউটার ট্রেনও। যার টিকিট যাত্রা শুরুর সময় রেলস্টেশনের কাউন্টার থেকে পাওয়া যাবে।

৮টি কোচের মধুমতী এক্সপ্রেসে ৫৫৮টি যাত্রীদের আসন থাকবে। এর মধ্যে প্রথম শ্রেণির একটি কোচে আসন সংখ্যা ২৪টি, শোভন চেয়ারে ৪৪ এবং শোভন শ্রেণীতে ৪৯০টি আসন থাকবে।

ট্রেনটি উভয় পথে ঈশ্বরদী জাংশন, পাকশী, ভেড়ামারা, মিরপুর, পোড়াদহ জাংশন, কুষ্টিয়া কোর্ট, কুমারখালী, খোকসা, পাংশা, কালুখালী, রাজবাড়ী, পাঁচুরিয়া জাংশন, আমিরাবাদ, ফরিদপুর, তালমা, পুখুরিয়া, ভাঙ্গা, ফাশা জাংশন, শিবচর, পদ্মা ও মাওয়া স্টেশনে যাত্রা বিরতি থাকবে।

এছাড়া ঢাকা থেকে রাজশাহী পর্যন্ত শোভন কোচে ভাড়া ৩৯৫ টাকা, শোভন চেয়ারে ভাড়া ৪৭০ টাকা আর প্রথম শ্রেণীতে ভাড়া ৭১৯ টাকা।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, যাত্রী ওঠা-নামার সুবিধা না থাকায় আপাতত ভাঙ্গা জাংশন স্টেশনে যাত্রাবিরতি থাকবে না।

সম্পর্কিত খবর

১৩ বছরে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে: তথ্যমন্ত্রী

gmtnews

তাইওয়ান বিষয়ে যুক্তরাষ্ট্র ‘আগুন নিয়ে খেলছে’: চীন

gmtnews

শাহজালালের তৃতীয় টার্মিনালের নির্মাণকাজের লক্ষ্যমাত্রার চেয়ে এগিয়ে

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত