25 C
Dhaka
October 25, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

পর্তুগালের জয়, রেকর্ড রোনালদোর

পর্তুগালের জয়, রেকর্ড রোনালদোর

ইউরোপ সেরার শিরোপা ধরে রাখার ম্যাচে বুদাপেস্টে স্বাগতিক হাঙ্গেরির বিপক্ষে খেলতে নেমে ৩-০ গোলে জয় পায় পর্তুগাল। পুর্তগালের বড় জয়ের এই রাতে ইউরো চ্যাম্পিয়নশিপে গোলের নতুন রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ান রোনালদো।

হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস স্টেডিয়ামে ৬০ হাজার দর্শকের সামনে শুরু থেকে এগিয়ে ছিল সফরকারীরা। বলের দখল কিংবা গোলের সুযোগ দুই দিক থেকেই এগিয়ে ছিল রোনালদোর দল।

প্রথমার্ধে বেশ কিছু সুযোগও পেয়েছিল। যদি হাঙ্গেরি গোলরক্ষক পিটার গুলাশি অতিমানব হয়ে না দাঁড়াতেন, যদি রোনালদো নিজে সেরা সুযোগটা না মারতেন লক্ষ্যের অনেক বাইরে দিয়ে, তাহলে প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত বর্তমান চ্যাম্পিয়নরা। কিন্তু তা হয়নি। হাঙ্গেরিয় গোলরক্ষক গুলাশির অতিমানব গোলের দেখা মিলছিল না। ৫ আর ৪০ মিনিটে ডিয়েগো জোটার দুটো দুর্দান্ত শট ঠেকিয়ে হাঙ্গেরিকে পিছিয়ে পড়া থেকে রক্ষা করেন তিনি। ৪৩ মিনিটে রোনালদোর কাছেও এসেছিল সুযোগ। কিন্তু শটটা লক্ষ্যেই রাখতে পারেননি তিনি।

দ্বিতীয়ার্ধ্বের খেলাও দীর্ঘক্ষণ চলতে থাকে গোলশূন্যভাবে। কিন্তু রোনালদোদের গোলের অপেক্ষা শেষ হয় ৮৪ মিনিটে। রাফায়েল গুয়েরেরো বক্সের ভেতর থেকে শট নেন। হাঙ্গেরিয়ান ডিফেন্ডারের পায়ে লেগে বল দিক বদলে জড়ায় জালে।

এর মিনিট চারেক পর পেনাল্টি পায় দলটি। সেখান থেকে গোল করে ক্রিস্টিয়ানো রোনালদো বনে যান ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে ইউরোয় ১০ গোলের মালিক। হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করার মধ্য দিয়ে রোনালদোর মোট গোল সংখ্যা দাঁড়ালো ১০৬টি।

শেষ বাঁশির ঠিক আগে পঞ্চম ইউরো আসর খেলতে নামা রোনালদো করেন আরেকটি গোল। সতীর্থ রাফা সিলভার সঙ্গে ওয়ান টু ওয়ান পাস খেলে গোলরকিপারকে একা পেয়ে যান তিনি। তাকেও ধোঁকা দিয়ে আলতো টোকায় বল জড়ান জালে। তাতে নিশ্চিত হয় পর্তুগালের ৩-০ ব্যবধানের জয়।

আগামী ১৯ জুন জার্মানির বিপক্ষে ম্যাচ খেলবে পর্তুগাল। গ্রুপের শেষ ম্যাচে তারা লড়বে গতবারের রানার্সআপ ফ্রান্সের বিরুদ্ধে।

সম্পর্কিত খবর

সিরিজের চতুর্থ ম্যাচে এসে জয়ের দেখা পেল আফগানরা

gmtnews

বাংলাদেশ সেমিফাইনালে পৌঁছানোর লক্ষ্যে বিশ্বকাপ শুরু করছে।

Shopnamoy Pronoy

বলিভিয়ার বিপক্ষে কেন মেসিকে স্কোয়াডেই রাখা হয়নি

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত