28 C
Dhaka
June 23, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিনোদন সর্বশেষ

পর্যটন খাতকে বিশ্বমানে উন্নীত করার জোর চেষ্টা চলছে : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

পর্যটন খাতকে বিশ্বমানে উন্নীত করার জোর চেষ্টা চলছে : বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী এমপি বলেছেন, বাংলাদেশের পর্যটন খাতকে বিশ্বমানে উন্নীত করার জোর চেষ্টা চলছে। এ খাতের সম্ভাবনাকে পজিটিভ ভাবে দেখতে হবে। পর্যটনের সম্ভাবনার জায়গায় আমরা দ্রুত অগ্রসর হচ্ছি।

বর্তমান সরকার পর্যটন খাতকে উন্নয়নের দোরগোড়ায় নিয়ে যেতে আন্তরিকভাবে কাজ করছে। দেশের ট্যুরিজমকে প্রমোট ও অবারিত করার জন্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে জোরালোভাবে কাজ চলছে। চিত্ত বিনোদন ও প্রশান্তির জন্য বাংলাদেশের রিসোর্টগুলো উজ্জ্বল দৃষ্টান্ত।

বিশ্ব পর্যটন দিবস-২০২১ উপলক্ষে শনিবার রাত ১১টায় জেলার নড়াগাতি থানার পানিপাড়ায় অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবে স্থানীয় কর্মস্থানসৃষ্টিসহ গ্রামীণ পর্যটন উন্নয়নে রিসোর্ট’র ভূমিকা শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ট্যুরিজম রিসোর্ট ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ট্রিয়াব) এ সেমিনারের আয়োজন করে।

মন্ত্রী আরো বলেন, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব পর্যটক ও ভ্রমণপিপাসুদের জন্য পছন্দসই একটি জায়গা। সম্পূর্ন প্রাকৃতিক পরিবেশে তৈরি অরুনিমা মানুষের মনের চিত্ত বিনোদনের খোরাক মিটানোর অন্যতম স্থান। অরুনিমার সত্ত্বাধিকারী খবির উদ্দিন আহমেদকে একজন ভালো উদ্যোক্তা বলে তিনি উল্লেখ করেন। প্রত্যন্ত গ্রামাঞ্চলে অবস্থিত অরুনিমায় যাতায়াতের অসুবিধা দূরীকরণের আশ্বাস দেন মন্ত্রী।

ট্যুরিজম রিসোর্ট ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন অফ বাংলাদেশ (ট্রিয়াব) এর সভাপতি খবির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব মো: মোকাম্মেল হোসেন,বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, পুলিশ সুপার প্রবীর কুমার রায়। নড়াইলের জেলা প্রশাসক মো: হাবিবুর রহমান সম্ভাবনাময় নড়াইলের উপর প্রবন্ধ উপস্থাপন করেন।

অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক ইরফান আহমেদের সঞ্চালনায় সেমিনারে আরো বক্তৃতা করেন ডারটন জহির, মহিউদ্দিন হেলাল, সজিব আল রাজিব, সৈয়দ হাবিব আলী, মাহবুব ইসলাম বুলু, রেজাউল ইরাম রাজু, শামসুজ্জামান বাবুল,কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ,নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু প্রমূখ। সেমিনার শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সুত্রঃ বাসস

সম্পর্কিত খবর

যাঁর নামে মিশে রাহুল ও শচীন

Shopnamoy Pronoy

বাংলাদেশে ৭.৯০ লাখ ডোজ অ্যাস্ট্রেজেনেকা ভ্যাকসিন এসেছে

gmtnews

বঙ্গবন্ধুর সমাধিতে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত