অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত : ভূমিমন্ত্রী

প্রবাসীরা বিদেশে বাংলাদেশের দূত : ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী  প্রবাসী বাংলাদেশিদের দেশের দূত হিসেবে উল্লেখ করে তাঁদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান করার পাশাপশি বিদেশি সহকর্মী ও অংশীজনদেরও  বাংলাদেশে বিনিয়োগে উৎসাহ দিতে প্রবাসীদের  প্রতি আহ্বান জানিয়েছেন।

গতকাল যুক্তরাজ্যের ম্যানচেস্টার সেন্ট্রাল কনভেনশন কমপ্লেক্সে বাংলাদেশের পুঁজিবাজারের ওপর যুক্তরাজ্যে দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

বিদেশি ও অনাবাসী বাংলাদেশি ব্যবসায়ীদের ‘দ্য রাইজ অভ্ বেঙ্গল টাইগার: ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়ালস ইন বাংলাদেশ’  অর্থাৎ বাংলার বাঘের উদয় – বাংলাদেশে বাণিজ্য ও বিনয়োগের সম্ভাবনা’ শীর্ষক রোডশো-এ বাংলাদেশের পুঁজিবাজারের ওপর যুক্তরাজ্যে অনুষ্ঠিত দ্বিতীয় বিনিয়োগ শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের পুঁজিবাজার উন্নয়নে প্রবাসী বাংলাদেশি ও বিদেশি, বিশেষত যুক্তরাজ্যের বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশের পুঁজিবাজারে বিনিয়োগ সম্ভাবনা উপস্থাপনার লক্ষ্যে বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই রোড শো আয়োজন করে। গত ৪ নভেম্বর লন্ডনে অনুষ্ঠিত রোডশো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী  শেখ হাসিনা।

অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব এবং জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এর চেয়ারম্যান আবু হেনা মোঃ রহমাতুল মুনিম, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)-এর চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান মোঃ ইউনুসুর রহমান এবং বেসরকারি খাতের নেতৃবৃন্দ শীর্ষক সম্মেলনে অংশ নেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম এবং পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সাইফুজ্জামান চৌধুরী পুঁজিবাজারকে অর্থনীতির ভিত্তি এবং প্রত্যক্ষ বৈদেশিক বিনিয়োগকে অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্যে গুরুত্বপূর্ণ উল্লেখ  করে বলেন, বাংলাদেশ সরকার এই কারণে বিদেশি বিনিয়োগকারীদের অনেক ভালো প্রণোদনা দিচ্ছে।

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি অন্তর্ভুক্তিমূলক উল্লেখ করে বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, প্রতিটি নাগরিক যাতে অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল পায় সেদিকে প্রধানমন্ত্রী সবসময় লক্ষ্য রাখেন।

সম্পর্কিত খবর

ভাসানচর নিয়ে জাতিসংঘের সঙ্গে চুক্তি আজ

gmtnews

লকডাউন বাড়লো আরো এক সপ্তাহঃ বাস-লঞ্চ-ট্রেন খুলে দেয়ার সিদ্ধান্ত

gmtnews

করোনার বিস্তার রোধকল্পে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ নির্দেশনা

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

অর্থনৈতিক উন্নয়নে ভূমি মন্ত্রণালয় অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে : ভূমিমন্ত্রী - GMT News24 November 29, 2021 at 10:52 am

[…] দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমি মন্ত্রণালয় আন্তরিকতার সাথে অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে বলে মন্তব্য করে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত