29 C
Dhaka
June 18, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল বিশ্ব সর্বশেষ

বলিভিয়ার বিপক্ষে কেন মেসিকে স্কোয়াডেই রাখা হয়নি

ইকুয়েডর ম্যাচের পর থেকে শঙ্কা ছিল। সেই শঙ্কা আরও ঘনীভূত হয় বলিভিয়ার বিপক্ষে লিওনেল মেসি আর্জেন্টাইন স্কোয়াডে না থাকায়। মেসিকে ছাড়াও অবশ্য বলিভিয়াকে হারিয়েছে আর্জেন্টিনা। কিন্তু মেসি মাঠে না থাকায় আর্জেন্টাইন সমর্থকেরা পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি। আর একটা দুশ্চিন্তা তো থেকেই যায়।

মেসির কী আসলেই কোনো চোট আছে? নাকি শুধু ক্লান্তির কারণেই বলিভিয়ার বিপক্ষে প্রতিকূল পরিবেশে ম্যাচটি খেলেননি? সে প্রশ্নের উত্তর ম্যাচ শেষে দিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

ইকুয়েডরের বিপক্ষে ২০২৬ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে প্রথম ম্যাচে মেসির গোলে জিতেছিল আর্জেন্টিনা। বলিভিয়ার বিপক্ষে মেসি না থাকলেও আর্জেন্টিনা জিতেছে ৩-০ গোলে। দলের হয়ে গোল করছেন এনজো ফার্নান্দেজ, নিকোলাস তালিয়াফিকো ও নিকোলাস গনসালেস। এ নিয়ে বিশ্বকাপের পর খেলা ৬ ম্যাচের প্রতিটিতে জয় পেল আর্জেন্টিনা। এই পথে আর্জেন্টিনা ১৭ গোল করলেও হজম করেনি কোনো গোল।

ম্যাচ শেষে অধিনায়ক মেসি কেন স্কোয়াডে নেই, এই প্রশ্ন ওঠাই স্বাভাবিক ছিল। ঘটেছেও তাই। উত্তরে আর্জেন্টিনার কোচ স্কালোনি বলেছেন, ‘খেলার জন্য প্রস্তুত ছিল না লিও (মেসি)। আমরা ওকে নিয়ে ঝুঁকি নেইনি। গতকাল ও ফিট হওয়ার চেষ্টা করেছে, তবে পুরোপুরি স্বস্তিতে ছিল না। আর ওকে এই ম্যাচে খেলানোর দরকার ছিল না, কারণ, সামনে আরও গুরুত্বপূর্ণ সময় আসছে। এই জায়গাটা অনেক কঠিন ছিল। এমনকি মাঠে নামলেও ওর ক্ষতি হতে পারত।’

সম্পর্কিত খবর

ঘুরে দাঁড়িয়ে গার্দিওলার হুংকার, ‘এ কারণেই আমরা বিশ্ব চ্যাম্পিয়ন’

Shopnamoy Pronoy

ব্রাজিলে পর্যটকবাহী বিমান বিধ্বস্ত, নিহত ১৪

Hamid Ramim

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ফিরল ইংল্যান্ড

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত