অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশ পুলিশ রাশিয়া থেকে আনা দুইটি হেলিকপ্টার পাবে

বাংলাদেশ পুলিশ রাশিয়া থেকে আনা দুইটি হেলিকপ্টার পাবে

আইন শৃংঙ্খলা এজেন্সির সক্ষমতা আরো বাড়াতে সরকার রাশিয়া থেকে জি টু জি ভিত্তিতে বাংলাদেশের জন্য দুইটি এমআই-১৭১ এ-২ হেলিকপ্টার সংগ্রহে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রী সভা কমিটির (সিসিইএ) চলতি বছরের ২৮তম বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকের পরে ভার্চুয়াল ব্রিফিংয়ে মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো: শামসুল আরেফিন সাংবাদিকদের জানান, জি টু জি ভিত্তিতে জেএসসি রাশিয়ান হেলিকপ্টারর্স থেকে নতুন দুইটি এমআই-১৭১এ২ হেলিকপ্টার ক্রয় করা হবে।

রাশিয়ান হেলিকপ্টারর্স এর অধীন মিল মস্কো হেলিকপ্টার প্লান্ট এই এমআই-১৭১এ২ মধ্যম মানের বেসামরিক যাত্রী পরিবহন হেলিকপ্টার তৈরি করেছে।

সর্বোচ্চ মানের এমআই-৮/১৭ সিরিজের সক্ষমতা এমআই-১৭১এ২ হেলিকপ্টারে সংযুক্ত করা হয়েছে। এটি উলান-ইউডি এ্যাভিয়েশন প্লান্টের তেরি এমআই-১৭১এ১ হেলিকপ্টারের উন্নত সংস্করণ। এই নতুন হেলিকপ্টারে কাঠামো ও পরিচালনা ব্যবস্থার পাশাপাশি প্রধান রটার এবং গিয়ার সিস্টেম উন্নত করা হয়েছে।

আরেফিন জানান, সভায় বাণিজ্য মন্ত্রনালয়ের পাঠানো বিদ্যমান আমদানি নীতি আদেশ ২০১৫-১৮ এর দুইটি ধারা সংশোধনের প্রস্তাব আংশিক অনুমোদন করা হয়েছে। প্রস্তাবের একটি ধারার সংশোধনের অনুমোদন দেয়া হয়নি, এটি আরো যাচাইয়ের পরে পুনরায় সিসিইএ পাঠাতে বলা হয়েছে।

সম্পর্কিত খবর

দেশের বিজয় ও অর্জনের প্রকৃত ইতিহাস শিশু-কিশোরদের সামনে তুলে ধরতে হবে: প্রধানমন্ত্রী

gmtnews

মোটরসাইকেলর সিসি সীমা বেড়ে ৩৭৫

Zayed Nahin

অস্তিত্বহীন দলের সাথে বৈঠক বিএনপি’র রাজনৈতিক দেউলিয়াত্ব: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত